ভেজাল বিরোধী অভিযান ॥ ৪ প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা

13

ষ্টাফ রিপোর্টার :
নগরীর সুরমা মার্কেটের ৩টি রেষ্টুরেন্টে অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের আরডিসি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে সালিক রুমাইয়া এবং এনডিসি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. এরশাদ মিয়া। গতকাল বুধবার দুপুর ১২টায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করে এই অর্থদণ্ড প্রদান ও তা আদায় করা হয়।
সুরমা মার্কেটের ৪টি রেষ্টুরেন্টে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরিসহ বিভিন্ন কারণে জরিমানা করে ভ্রাম্যমান আদালত। রেষ্টুরেন্টগুলো হচ্ছে, পাপড়িকা রেষ্টুরেন্ট, উত্তরা রেষ্টুরেন্ট, মহানগর রেষ্টুরেন্ট।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে সালিক রুমাইয়া বলেন, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট এম কাজী এমদাদুল ইসলামের নির্দেশনায় আমরা এই অভিযান পরিচালনা করেছি। জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।
এদিকে, গতকাল বুধবার সকাল ১১ হতে ১১ টা ২০ মিনিট পর্যন্ত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১, সিলেট ক্যাম্পের একটি আভিযানিক দল এএসপি সত্যজিৎ কুমার ঘোষ এর নেতৃত্বে ও সহকারী পরিচালক (ভোক্তা অধিকার) মোহাম্মদ ফয়েজ উল্যাহ এর সমন্বয়ে এসএমপির মোগলাবাজার থানার বাণিজ্যিক এলাকায় ভেজাল বিরোধী মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ও ৫২ ধারা মোতাবেক ওয়ান্ডার ফুড প্রোডাক্টস্কে মেয়াদোত্তীর্ণ মালামাল রাখার দায়ে নগদ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানাকৃত অর্থ সরকারি কোষাগারে জমা প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো: মনিরুজ্জামান।