ওসমানীনগরে মতবিনিময় সভায় ডিআইজি কামরুল হাসান ॥ বিট পুলিশের সদস্যরা মামলা তদন্ত আসামী গ্রেফতার সহ নানা ক্ষেত্রে ভূমিকা রাখছেন

18
ওসমানীনগরে সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রমের সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট রেঞ্জের ডিআইজি মো: কামরুল আহসান বিপিএম।

শিপন আহমদ ওসমানীনগর থেকে :
মাদক, জঙ্গি, যৌতুক, বাল্য বিবাহ, ইভটিজিং, নারী নির্যাতন প্রতিরোধসহ সর্বক্ষেত্রে শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে থানা পুলিশের উদ্যোগে ওসমানীনগরে সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রম সংক্রান্তে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১১টায় উপজেলার উসমানপুর ঈদগাহ প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তেব্যে সিলেট রেঞ্জের ডিআইজি মো: কামরুল হাসান বিপিএম (বার) বলেন, প্রধানমন্ত্রীর অঙ্গিকার গ্রামকে শহরে পরিণত করতে ও গ্রামের মানুষের দোরগোড়ায় পুলিশিং সেবা পৌছে দিতে বিট পুলিশিং কাযক্রম চালো করা হয়েছে। এ কার্যক্রমের ফলে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হচ্ছে। সমাজ থেকে সব ধরনের সামাজিক ব্যধি দূর করতে পুলিশ-জনতা এক হয়ে কাজ করার লক্ষ্যে প্রতিটি ইউনিয়নকে নিয়ে একটি করে বিট গঠন করা হয়েছে। বিটের দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা এলাকার একজন হিসেবে জনগণের কাতারে অবস্থান করে সেবা প্রদান করবেন। যেকোনো প্রয়োজনে জনগণ প্রথমেই তাঁদের সঙ্গে যোগাযোগ করে সহায়তা নিতে পারবেন। প্রতিটি বিট এলাকার জনগণকে নিয়ে নিয়মিত সভা করা হবে। সভায় স্থানীয় লোকজনের পরামর্শ গ্রহণ করা হবে। বিট পুলিশের সদস্যরা সংশ্লিষ্ট এলাকার মামলার তদন্ত, আসামি গ্রেফতার, পরোয়ানা তামিল, মাদক, অবৈধ অস্ত্র উদ্ধারসহ যাবতীয় কাজে মুখ্য ভূমিকা রাখবেন। ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন থাকার আহবান জানিয়ে তিনি বলেন, সাধারণ মানুষের মধ্যে এখন ডেঙ্গু আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ডেঙ্গু এমন এক রোগ যা শুধু চিকিৎসা দ্বারা প্রতিরোধ সম্ভব নয়। এর জন্য দরকার আমাদের সম্মিলিত প্রচেষ্টা। ভয় না পেয়ে আমাদের উচিত ব্যাপক গণসচেতণতা চালিয়ে ডেঙ্গু প্রতিরোধে প্রত্যেককেই এগিয়ে আসতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম, সহকারী পুলিশ সুপার ওসমানীনগর (সার্কেল) সাইফুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান। ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ এস এম আল মামুন এর সভাপতিত্বে ও এসআই মমিনুল ইসলাম (পিপিএম) এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক আক্তারুজ্জামান চৌধুরী জগলু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, জেলা আওয়ামীলীগের সদস্য আব্দাল মিয়া, উমরপুর ইউনিয়ন চেয়ারম্যান গোলাম কিবরিয়া, উসমানপুর ইউনিয়ন চেয়ারম্যান ময়নূল আজাদ ফারুক, উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুবেল আহমদ সেকেল, সাধারণ সম্পাদক শিপন আহমদ, উপজেলা যুবলীগের সভাপতি আনা মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক চঞ্চল পাল ও ইউপি সদস্য জুবায়ের আহমদ লিটন। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা মামুনুর রশিদ খলকু, জুবায়ের আহমদ শাহিন, বাংলাদেশ সহকারী শিক্ষক সমিতি উপজেলা শাখার সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, যুবলীগ নেতা জায়েদুল আম্বিয়া কার্জন, সাইস্তা মিয়া, মুক্দি মিয়া প্রমুখ।