সুনামগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

34

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথা যোগ্য মর্যাদায় সুনামগঞ্জে পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শহরে শোক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।
বৃহস্পতিবার সকালে জেলা কালেক্টরেট চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে অস্থায়ীভাবে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, জেলা প্রশাসনের আয়োজনে সুনামগঞ্জ কালেক্টরেট চত্বর হতে র‌্যালী বের হয়ে শহরে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে এসে আলোচনা সভায় মিলিত হয়।
জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান, ড. মোহাম্মদ সাদিক, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার, সুনামগঞ্জ মোঃ মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম. এনামুল কবির ইমন, স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ হারুন অর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ড, সুনামগঞ্জ এর পক্ষ থেকে ও পুষ্পস্তবক অর্পণ করেন।
এরপর জেলা প্রশাসনের আয়োজনে সুনামগঞ্জ কালেক্টরেট চত্বর হতে র‌্যালী বের হ র‌্যালিতে অংশগ্রহণ করেন, পরিকল্পনামন্ত্রী এম.এ. মান্নান এমপি, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান, ড. মোহাম্মদ সাদিক, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, বিপিএম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম. এনামুল কবির ইমন, স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হারুন অর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম, জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং বিভিন্ন সামাজিক সংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তিরা দেশকে পিছিয়ে রেখেছিল। কিন্তু আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে। বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের এবং ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী ‘রূপকল্প-২০২১’ ও ‘রূপকল্প-২০৪১’ ঘোষণা করেছেন। এসব কর্মসূচি বাস্তবায়নে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।
মন্ত্রী আরও বলেন, ঘাতকরা জাতির পিতাকে হত্যা করলেও তার নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম এ দেশের লাখো কোটি বাঙালি স্মরণ করবে ও তার আদর্শ ধারণ করবে।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল হুদা মুকুট, আফতাব উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন, সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, পিপি এড. শামছুন নাহার শাহানা রব্বানী ও সাবেক পিপি অ্যাড. শফিকুল আলম প্রমুখ।