মৌলভীবাজার ছয়দিন ব্যাপী ঝুলন-যাত্রা অনুষ্ঠিত

12

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের কমলগঞ্জের আলীনগর চা বাগানে মহাসমারোহে ছয়দিনব্যাপী শ্রী শ্রী রাধা-কৃষ্ণের ৬৮তম ঝুলনযাত্রা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ১৫ আগষ্ট বিকেলে শেষ হয়।
গত ১০ আগষ্ট শনিবার আলীনগর চা বাগান শিব-মন্দির সংলগ্ন ঝুলনমন্ডপে পূজা অর্চনার মাধ্যমে শুরু হয়।
কমলগঞ্জ উপজেলার আলীনগর চা বাগানের সনাতনী চা শ্রমিকদের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শ্রী শ্রী রাধাকৃষ্ণের ঝুলনযাত্রা উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে সনাতনী ধর্মালম্বীসহ নানা ধর্ম ও বর্ণের হাজার হাজার লোকের সমাগম হয় এই ঐতিহ্যবাহী আলীনগর ঝুলনযাত্রা মন্ডপে। মন্ডপের পাশে বিশাল মেলা বসে। মেলার পাশাপাশি বসেছে বিভিন্ন রকমারী খাবারের দোকানও।
আলীনগর চা বাগানে ঝুলনযাত্রা উৎসব পরিদর্শন করেন সাবেক চীফ হুইপ ও অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।
কেন্দ্রীয় আওয়ামীলীগ সদস্য ও কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোছাদ্দেক আহমেদ মানিক, পৌর মেয়র জুয়েল আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, ওসি মো.আরিফুর রহমান, আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা প্রমুখ।
এদিকে আলীনগর চা বাগান ছাড়াও শমশেরনগর কালিবাড়ি, মাধবপুর ও পাত্রখোলা চা বাগান মন্ডপসহ বিভিন্ন স্থানে শ্রী শ্রী রাধাকৃষ্ণের ঝুলনযাত্রা বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎযাপিত হয়েছে।
কমলগঞ্জ থানার সেকেন্ড অফিসার চম্পক ধাম জানান, ঝুলনযাত্রা ইতোমধ্যে শেষ হয়েছে। ঝুলনযাত্রা উপলক্ষে চা বাগানগুলোতে কঠোর নিরাপত্তার জোরদার করা হয়। অপ্রীতিকর ঘটনা এড়াতে সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছিল।