বর্ষীয়ান রাজনীতিবিদ আওয়ামী লীগ নেতা আ ন ম শফিকুল হক আর নেই ॥ বিভিন্ন মহলের গভীর শোক প্রকাশ ॥ আজ জানাযা

28

ষ্টাফ রিপোর্টার :
আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আ ন ম শফিকুল হক মারা গেছেন। গতকাল বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে নগরীর সোবহানীঘাটস্থ একটি বেসরকারি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ক্যান্সার রোগে ভুগছিলেন। এর আগে তিনি ভারতে গিয়ে লিভার ও কিডনি ট্রান্সপ্ল্যান্ট করে এসেছিলেন। মৃত্যুকােেল তার বয়স হয়েছিলো ৭৪ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে ও ২ ছেলে সহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বিষয়টি নিশ্চিত করেছেন।
আ ন ম শফিকুল হকের প্রথম জানাযা আজ বৃহস্পতিবার বাদ জোহর বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের মৌলভীরগাঁওয়ে অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে ৩টায় শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ আনা হবে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে। পরে সেখান থেকে মরদেহ নেয়া হবে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে। বাদ আছর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে তার শেষ জানাযা অনুষ্ঠিত হবে। পরে দরগাহ কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।
এদিকে, বাংলাদেশ আওয়ামীলীগের বর্ষীয়ান রাজনীতিবীদ আ ন ম শফিকুল হকের মৃত্যুতে বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান, রাজনীতিবিদ ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে গভীর শোক করা হয়েছে।
পররাষ্ট্রমন্ত্রী : বাংলাদেশ আওয়ামীলীগ সিলেট জেলা শাখার সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, সংগঠনের জাতীয় পরিষদ সদস্য বর্ষীয়ান রাজনীতিবীদ আ ন ম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ সরকারেরর পররাষ্ট্রমন্ত্রী, সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন। এক শোকবার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন আ ন ম শফিকুল হক বিশেষ করে সিলেট অঞ্চলে আওয়ামী লীগের একজন দক্ষ সংগঠক, দলের দুঃসময়ের যোগ্য কান্ডারি হিসেবে দলকে সুসংগঠিত করতে একজন নিবেদিত প্রাণ নেতা ছিলেন। তার সততা, যোগ্যতা, রাজনৈতিক দূরদর্শীতার ফলে নিজ দল ও দলের বাহিরে সকল মহলে একজন আদর্শীক নেতা হিসেবে সুখ্যাতি অর্জনে তিনি সক্ষম হয়েছিলেন। ড. মোমেন মরহুমের কর্মময় জীবনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, আ ন ম শফিকুল হকের মৃত্যুতে আওয়ামী লীগ সহ সিলেটের রাজনৈতিক অঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পুরণ হবার নয়। পররাষ্ট্রমন্ত্রী মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবার পরিজন, রাজনৈতিক, সহকর্মী, শুভাকাঙ্খী সকলের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।
প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ : আ ন ম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এক শোকবার্তায় ইমরান আহমদ এমপি বলেন, আওয়ামী লীগের দু:সময়ে এডভোকেট আবু নছর ও আ ন ম শফিকুল হক কান্ডারির ভূমিকা পালন করেছেন। দলের জন্য তারা আজীবন কাজ করে গেছেন। আওয়ামী লীগে আ ন ম শফিকের যে অবদান তা কখনোই ভুলার নয়। দল ও সিলেটের মানুষ তাকে চিরদিন স্মরণ রাখবে। তাঁর মৃত্যুতে সিলেটের রাজনীতিতে যে শূণ্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। ইমরান আহমদ শোকবার্তায় আ ন ম শফিকের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রত গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এদিকে গতকাল বুধবার বিকাল ৫টায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী শফিকুল হকের বাসায় উপস্থিত হয়ে শোকাহত পরিবারের প্রতি এ সমবেদনা জানান।
অপর দিকে গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক মো গোলাম কিবরিয়া হেলাল, জেলা মুক্তি যোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লেবু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সামছুল আলম এক শোক বার্তায় আ ন ম শফিকুল হকের রুহের মাগফেরাত কামনা করেন।
সাবেক অর্থমন্ত্রী মুহিত : আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আ ন ম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এক শোকবার্তায় মুহিত বলেন, আওয়ামী লীগের দু:সময়ে এডভোকেট আবু নছর ও আ ন ম শফিকুল হক কান্ডারির ভূমিকা পালন করেছেন। দলের জন্য তারা আজীবন কাজ করে গেছেন। আওয়ামী লীগে আ ন ম শফিকের যে অবদান তা কখনোই ভুলার নয়। দল ও সিলেটের মানুষ তাকে চিরদিন স্মরণ রাখবে। তাঁর মৃত্যুতে সিলেটের রাজনীতিতে যে শূণ্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। আবুল মাল আবদুল মুহিত শোকবার্তায় আ ন ম শফিকের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
এমপি নাহিদ : আ ন ম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। এক শোকবার্তায় নাহিদ বলেন, আওয়ামী লীগের দু:সময়ে আ ন ম শফিকুল হক কান্ডারির ভূমিকা পালন করেছেন। দলের জন্য তারা আজীবন কাজ করে গেছেন। আওয়ামী লীগে আ ন ম শফিকের যে অবদান তা কখনোই ভুলার নয়। দল ও সিলেটের মানুষ তাকে চিরদিন স্মরণ রাখবে। তাঁর মৃত্যুতে সিলেটের রাজনীতিতে যে শূণ্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। নুরুল ইসলাম নাহিদ শোকবার্তায় আ ন ম শফিকের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
মেয়র আরিফ : সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী আ ন ম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন । শোক বার্তায় তিনি বলেন, প্রবীণ এই নেতার মৃত্যুতে সিলেটবাসী তথা জাতি একজন যোগ্য নেতাকে হারালো। তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
এমপি সামাদ চৌধুরী’ : আ ন ম শফিকুল হকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি। গতকাল বুধবার এক বিবৃতিতে এ শোক প্রকাশ করেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য। আনম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন একই সঙ্গে তিনি মরহুম শফিকুল হকের আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
মদন মোহন কলেজ ছাত্রলীগ : বাংলাদেশ আওয়ামীলীগ সিলেট জেলা শাখার সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, সংগঠনের জাতীয় পরিষদ সদস্য আ ন ম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মদন মোহন কলেজ ছাত্রলীগের সভাপতি এ. কে. এম. মাহমুদুল হাসান সানি ও সাধারন সম্পাদক মিফতাহুল হোসেন লিমন। ১৪ আগষ্ট বুধবার গনমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
আইনজীবী সমিতি : সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোঃ জামিলুল হক জামিল ও সাধারণ সম্পাদক এডভোকেট হোসেন আহমদ আ ন ম শফিকুল হক এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় প্রবীণ এই নেতার মৃত্যুতে সিলেটবাসী তথা জাতি একজন যোগ্য নেতাকে হারালো বলে তাঁরা মনে করেন। সিলেট জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
জেলা স্বেচ্ছাসেবক লীগ : আ ন ম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ। এক শোকবার্তায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ ও সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েস মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবার পরিজন, রাজনৈতিক, সহকর্মী, শুভাকাঙ্খী সকলের প্রতি সমবেদনা জানিয়েছেন।
কাউন্সিলর আজাদ : আ ন ম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ। এক শোকবার্তায় কাউন্সিলর আজাদ মরহুমের কর্মময় জীবনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, আ ন ম শফিকুল হকের মৃত্যুতে আওয়ামী লীগসহ সিলেটের রাজনৈতিক অঙ্গনে যে শুণ্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পুরণ হবার নয়। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবার পরিজন, রাজনৈতিক, সহকর্মী, শুভাকাঙ্খী সকলের প্রতি সমবেদনা জানিয়েছেন।
আহমদ আল কবির : আ ন ম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রুপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবীর। এক শোকবার্তায় তিনি বলেন, আওয়ামী লীগে আ ন ম শফিকের যে অবদান তা কখনোই ভুলার নয়। দল ও সিলেটের মানুষ তাকে চিরদিন স্মরণ রাখবে। তাঁর মৃত্যুতে সিলেটের রাজনীতিতে যে শূণ্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। তিনি আ ন ম শফিকের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
সেক্টর কমান্ডারর্স ফোরাম : বাংলাদেশ আওয়ামীলীগ সিলেট জেলা শাখার সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, জাতীয় পরিষদ সদস্য, সেক্টর কমান্ডারর্স ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ সিলেট বিভাগীয় কমিটির উপদেষ্টা আ ন ম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সেক্টর কমান্ডারর্স ফোরাম মুক্তিযুুদ্ধ-৭১ সিলেট বিভাগীয় কমিটির সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী আবদাল ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আকরাম আলী।
এক যুক্ত শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন আ ন ম শফিকুল হক সিলেট তথা দেশের একজন প্রতিথযশা রাজনীতিবিদ। আওয়ামী লীগের একজন দক্ষ সংগঠক, দলের দুঃসময়ের যোগ্য কান্ডারি হিসেবে দলকে সুসংগঠিত করতে একজন নিবেদিত প্রাণ নেতা ছিলেন।
নেতৃবৃন্দ মরহুম আ ন ম শফিকের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
মকসুদ ইবনে আজিজ লামা : বাংলাদেশ আওয়ামীলীগ সিলেট জেলা শাখার সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, জাতীয় পরিষদ সদস্য আ ন ম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট-২ আসনের সাবেক সাংসদ মকসুদ ইবনে আজিজ লামা।
শোক বার্তায় তিনি বলেন, আ ন ম শফিকের মৃত্যুতে সিলেটের রাজনীতিতে যে শূণ্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। তার সততা, যোগ্যতা ও রাজনৈতিক দূরদর্শীতার ফলে নিজ দল ও দলের বাহিরে সকল মহলে একজন আদর্শিক নেতা হিসেবে সুখ্যাতি অর্জনে তিনি সক্ষম হয়েছিলেন।
তিনি মরহুম আ ন ম শফিকের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
জাতীয় পার্টি : বাংলাদেশ আওয়ামীলীগ সিলেট জেলা শাখার সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, জাতীয় পরিষদ সদস্য আ ন ম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সিলেট জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এ. টি. ইউ তাজ রহমান ও সদস্য সচিব ও কেন্দ্রীয় সদস্য মো. উসমান আলী চেয়ারম্যান। বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ শোক প্রকাশ করেন তারা।
শোক বার্তায় নেতৃবৃন্দরা বলেন, আওয়ামী লীগে আ ন ম শফিকের যে অবদান রয়েছে তা কখনোই ভুলার নয়। দল ও সিলেটের মানুষ তাকে চিরদিন স্মরণ রাখবে। তাঁর মৃত্যুতে সিলেটের রাজনীতিতে যে শূণ্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। তার সততা, যোগ্যতা ও রাজনৈতিক দূরদর্শীতার ফলে নিজ দল ও দলের বাহিরে সকল মহলে একজন আদর্শিক নেতা হিসেবে সুখ্যাতি অর্জনে তিনি সক্ষম হয়েছিলেন।
নেতৃবৃন্দ মরহুম আ ন ম শফিকের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
মহানগর শ্রমিক লীগ : বাংলাদেশ আওয়ামীলীগ সিলেট জেলা শাখার সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, সংগঠনের জাতীয় পরিষদ সদস্য আ ন ম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট মহানগর শ্রমিক লীগের সভাপতি এম. শাহরিয়ার কবির সেলিম ও সাধারণ সম্পাদক নাজমুল আলম রোমেন।
১৪ আগষ্ট বুধবার গনমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
জাসদ : সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাধারন সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য জননেতা আ.ন.ম শফিকুল হক এর মৃত্যুতে জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারন সম্পাদক ও সিলেট জেলা জাসদ সভাপতি লোকমান আহমদ, জাসদ সিলেট মহানগর শাখার সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট জেলা নারী জোট সভাপতি শামীম আখতার, সিলেট জেলা জাসদ এর সাধারণ সম্পাদক কে. এ. কিবরিয়া চৌধুরী ও মহানগর জাসদের সাধারণ সম্পাদক গিয়াস আহমদ এক শোক বার্তায় জননেতা আনম শফিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।
ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন : বাংলাদেশ আওয়ামীলীগ সিলেট জেলা শাখার সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, সংগঠনের জাতীয় পরিষদ সদস্য আ ন ম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ। বুধবার নেতৃবৃন্দ এক বার্তায় এ শোক প্রকাশ করেন।
শোক বার্তায় নেতৃবৃন্দরা মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
সিলেট প্রেসক্লাব : বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আ ন ম শফিকুল হকের মৃত্যুতে সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির ও সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ এক শোকবার্তায় বলেন, আ ন ম শফিকুল হক সিলেটের পরিচ্ছন্ন ও জ্ঞানভিত্তিক রাজনীতির অন্যতম পুরোধা ব্যক্তিত্ব ছিলেন। বহুমুখী প্রতিভাধর এ রাজনীতিক পেশাগত জীবনে কিছুদিন সাংবাদিকতাও করেছেন। তার মৃত্যুতে সিলেট তথা দেশ ও জাতি এক গুণী ব্যক্তিত্বকে হারালো। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
সিলেট ডায়াবেটিক সমিতি : সিলেট ডায়াবেটিক সমিতির কার্যকরি কমিটির সদস্য, সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য, আ.ন.ম শফিকুল হক এর মৃত্যুতে সিলেট ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক ডা. এম. এ. আহবাব, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন ও কোষাধ্যক্ষ এম. এ. মান্নান এক যুক্ত শোক বার্তায় আ. ন. ম. শফিকুল হক এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন ও সমবেদনা জানান। শোক বার্তায় শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন এবং মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।
বাংলাদেশ খেলাফত মজলিস : সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য বর্ষীয়ান জননেতা আ ন ম শফিকুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগরীর সভাপতি আলহাজ্ব মাওলানা গাজী রহমত উল্লাহ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা এমরান আলম। নেতৃবৃন্দ এক শোক বার্তায় বলেন, প্রবীণ এই নেতার মৃত্যুতে সিলেটবাসী তথা জাতি একজন যোগ্য নেতাকে হারালো।
নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।