টুকরেরবাজার বাইপাসে বেপরোয়া দুর্বৃত্তরা ॥ লাঠিসোটা নিয়ে আটকাচ্ছে গাড়ী, নিয়ে যাচ্ছে পশু, ব্যবসায়ীদের মারধর

10

ষ্টাফ রিপোর্টার :
শহরতলীর টুকেরবাজার বাইপাসে কোরবানীর অবৈধ হাটে এক বেপরোয়া অবস্থা বিরাজ করছে। সরেজমিন সেখানে গিয়ে দেখা গেছে, লাঠিসোটা নিয়ে একদল লোক পশুবাহী গাড়ী আটক করছে এবং জোরপূর্বক গাড়ী থেকে পশু নামিয়ে নিয়ে যাচ্ছে। সুনামগঞ্জসহ ওই অঞ্চলের সড়ক দিয়ে কোরবানীর পশু বিক্রি করতে নিয়ে আসা ব্যবসায়ীদের তারা জোর করে শুধু পশু নিচ্ছেই না তাদের মারধরও করছে। অনেক ব্যবসায়ী পশু ও তাদের টাকা-পয়সা নিয়ে যাওয়ায় কান্নাকাটি করছেন। কিন্তু কেউ এগিয়ে আসছে না। অথচ কিছু দূরেই দেখা গেছে পুলিশ ঠায় দাঁড়িয়ে আছে। ঘটনাস্থল থেকে কিছু দূরে দাঁড়িয়ে থাকা পুলিশের কর্তব্যরত অফিসারের সাথে কথা বললে তাদের বক্তব্য “কেউ অভিযোগ না দিলে আমরা যেতে পারি না”। গতকাল শুক্রবার সেখানে গিয়ে দেখা যায় ওই সড়ক দিয়ে আসা পশুবাহী প্রতিটি ট্রাক ও পিকআপকে আটকাচ্ছে দুর্বৃত্তরা। কিছু বুঝে উঠার আগেই তারা লাটিসোটা নিয়ে প্রথমে ড্রাইভারকে জিম্মি এবং পরে আরেকদল লোক গাড়ী থেকে পশু নামিয়ে নিয়ে যাচ্ছে।
এ সময় পশুর মালিক ও রাখাল বাধা দিলে তাদের মারধরও করা হচ্ছে। গত বৃহস্পতিবার রাত ৩ টার দিকে সিলেট সিটি কর্পোরেশনের এক কাউন্সিলর একটি বড় ট্রাকে সুনামগঞ্জ থেকে ১২টি গরু নিয়ে সিলেট আসছিলেন। ওই সময় ওই কাউন্সিলর গরুবাহী গাড়ীর সামনে তার নিজস্ব প্রাইভেট কারে ছিলেন। টুকেরবাজার বাইপাসে আসার সাথে সাথে একদল লোক লাঠিসোটা নিয়ে তার পশুবাহী ট্রাক আটক করে। এ সময় তিনি কার থেকে নেমে নিজের পরিচয় দিলে তাদের মধ্যে থেকেই একজন লোক বলে আপনী যেই হোন পশু এখানে নামাতে হবে। এক পর্যায়ে কাউন্সিলরসহ তার সাথের লোকজন উত্তেজিত হলে ঘটনা আঁচ করতে পেরে গাড়ী ছেড়ে দেয় দুর্বৃত্তরা।
এ প্রতিবেদককে ওই কাউন্সিলর জানান, এ সময় তিনি দেখতে পেয়েছেন তার পশুবাহী গাড়ীর পেছনে অন্তত: ৩টি পশুবাহী ট্রাক দুর্বৃত্তরা আটক করে পশুগুলো তাদের অবৈধ হাটে নিয়ে যাচ্ছে। তিনি জানান, এ সময় তিনি অনেক ব্যবসায়ীকে কান্নাকাটি করতে দেখেছেন। তিনি ব্যবসায়ীদের রক্ষায় এ ব্যাপারে আইন-শৃংখলা বাহিনীর দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।