সিলেট চেম্বারের নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, নির্বাচন ২১ সেপ্টেম্বর

24
সিলেট চেম্বার এর ২০১৯-২০২০ সাল মেয়াদের নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ উপললক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন সিলেট চেম্বারের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান।

গত ৮ আগষ্ট বৃহস্পতিবার চেম্বার কনফারেন্স হলে সিলেট চেম্বার এর ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সিলেট চেম্বারের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ২১ সেপ্টেম্বর ২০১৯ইং তারিখে সিলেট চেম্বারের ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। এবছর নির্বাচনে সর্বমোট ভোটার সংখ্যা ২,৪৬৫ জন। যার মধ্যে অর্ডিনারী ১,৪১৩ জন, এসোসিয়েট ১,০৪০ জন, ট্রেড গ্র“প ১১ জন ও টাউন এসোসিয়েশন শ্রেণীর ০১ জন ভোটার রয়েছেন। তিনি জানান, নির্বাচনী তফসিল অনুযায়ী ইতোপূর্বে গত ১ আগষ্ট ২০১৯ইং তারিখে প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হয়েছিল এবং প্রাথমিক ভোটার তালিকার বিরুদ্ধে আপীল নিষ্পত্তির পর আজ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হলো। তিনি বলেন, একটি সুষ্ঠু ভোটার তালিকা প্রণয়নে আমরা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করেছি। সদস্য কাগজপত্র সঠিকভাবে যাচাই-বাছাইয়ের মাধ্যমে চূড়ান্ত ভোটার তালিকা প্রস্তুত করা হয়েছে। তিনি চূড়ান্ত ভোটার তালিকা তৈরী ও যাচাই-বাছাইয়ে সার্বিক সহযোগিতার জন্য সিলেট সিটি কর্পোরেশন, বিভিন্ন পৌরসভা, ইউনিয়ন পরিষদ ও আয়কর বিভাগকে আন্তরিক ধন্যবাদ জানান। এছাড়াও তিনি নির্বাচন বোর্ডের সদস্য এডভোকেট সৈয়দ শামীম আহমদ, এডভোকেট মোঃ জুনেল আহমদ, আপীল বোর্ডের চেয়ারম্যান ও সদস্যবৃন্দ এবং চেম্বার সচিবালয়কে ধন্যবাদ জানান।
সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেন, সিলেট চেম্বার অব কমার্স সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন। এ সংগঠনের নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়া একান্ত জরুরী। তিনি বলেন, প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণের পরপরই আমি বিধি মোতাবেক ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন বোর্ড ও ৩ সদস্য বিশিষ্ট আপীল বোর্ড গঠন করি। পরবর্তীতে নির্বাচন বোর্ড কর্তৃক নির্বাচনী তফসিল ঘোষণার মাধ্যমে তফসিল অনুযায়ী পরবর্তী কার্যক্রমগুলো সম্পন্ন হয়ে আসছে। তিনি বলেন, নির্বাচনী কার্যক্রম ছাড়াও আমি সিলেট চেম্বারের দৈনন্দিন কার্যক্রম চালিয়ে যাচ্ছি। তিনি সিলেট চেম্বারের আসন্ন নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজনে সকলের সহযোগিতা কামনা করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের সদস্য এডভোকেট সৈয়দ শামীম আহমদ, সদস্য এডভোকেট মোঃ জুনেল আহমদ, আপীল বোর্ডের চেয়ারম্যান এডভোকেট এ কে এম শমিউল আলম, সদস্য এডভোকেট মো: রাজ উদ্দিন, সদস্য হারুন আল রশিদ দিপু, এফবিসিসিআই এর পরিচালক খন্দকার সিপার আহমদ, সিলেট চেম্বারের প্রাক্তন সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদ, সাবেক সিনিয়র সহ সভাপতি শাহ আলম, সাবেক পরিচালক মো: সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, চন্দন সাহা, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো: আব্দুর রহমান (জামিল), মো: আতিক হোসেন। বিজ্ঞপ্তি