আনজুমানে আল ইসলাহর বিবৃতি – জম্মু কাশ্মীরে ভারত সরকারের অবৈধ হস্তক্ষেপের তীব্র নিন্দা

12

মুসলিম অধ্যুষিত জম্মু-কাশ্মীরে ভারতের কেন্দ্রীয় সরকার কর্তৃক অবৈধ হস্তক্ষেপের তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ। এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী ও মহাসচিব অধ্যক্ষ মাওলানা এ কে এম মনোওর আলী বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, ভারত সরকার সম্পূর্ণ অবৈধভাবে জম্মু-কাশ্মীরের বিশ^ সুবিধা আইন ৩৭০ প্রত্যাহার করে পরিবেশকে অশান্তকরে তুলেছে। সেখানে ১৪৪ ধারা জারি করে কার্যত সেনাবাহিনী দ্বারা জম্মু-কাশ্মীরকে অবরোদ্ধ করে মানবাধিকার লঙ্ঘন করছে। ইন্টারনেটসহ সকল যোগাযোগ মাধ্যম বন্ধ করে রাখায় সেখানে আসলে কী ঘটছে বিশ^বাসী তা জানতে পারছে না। নেতৃবৃন্দ আশঙ্কা করে বলেন, সেখানে কোনো নিপীড়ন-নির্যাতন, খুন, ধর্ষণ ইত্যাদি ঘটলে সমগ্র অঞ্চলে এক ভয়াবহ অবস্থার সৃষ্টি হতে পারে এবং এর সকল দায়ভার ভারত সরকারকেই নিতে হবে। ইতোমধ্যে আরোও শোনা যাচ্ছে, আসামসহ বিভিন্ন রাজ্যের ব্যাপারে সরকার কঠিন পথে অগ্রসর হচ্ছে। মনে রাখতে হবে, ভারতের সকল ঐতিহ্যের পিছনে হাজার বছরের মুসলমানদের শাসনের সোনালী অধ্যায় এখনো লুপ্ত হয়নি। কোটি মুসলিম জনতা জেগে উঠলে বিজিবি সরকার ভয়াবহ পরিণতি আটকে রাখতে পারবে না। অতএব, অতি দ্রুততম সময়ে ১৪৪ ধারা প্রত্যাহার, কাশ্মিরের বিশেষ আইন ৩৭০ প্রত্যাহারের সিদ্ধান্ত বাতিল এবং সকল যোগাযোগ বহাল করে এতদঞ্চলে শান্তি প্রতিষ্ঠায় এগিয়ে আসার জন্য ভারত সরকারের প্রতি আহŸান জানাচ্ছি।
নেতৃবৃন্দ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে বলেন, ফিলিস্তিনী মজলুম মুসলমানের পক্ষে আন্তর্জাতিক ফোরামে আপনি বজ্রকণ্ঠে আওয়াজ তুলেছিলেন। লক্ষ লক্ষ রোহিঙ্গা মুসলমানকে আশ্রয় দিয়ে মহানুভবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। একই বিষয়ে বিশে^র দরবারে মিয়ানমারের স্বৈরতন্ত্রের ভয়াবহ চিত্র তুলে ধরতে পেরেছেন। যুদ্ধ বিধ্বস্ত ও অশান্ত বিভিন্ন দেশে আপনার সামরিক বাহিনী পাঠিয়ে শান্তি স্থাপন করেছেন। বিধায় কাশ্মীর সমস্যার শান্তিপূর্ণ সমাধানে আপানাকেই এগিয়ে আসতে হবে।
তারা কাশ্মির ইস্যুতে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া কর্তৃক গৃহীত কর্মসূচিকে সফল করার জন্য আপামর মুসলিম জনসাধারণের প্রতি উদাত্ত আহŸান জানান। বিজ্ঞপ্তি