ডেঙ্গু প্রতিরোধে মহানগর যুবলীগের জনচেতনতামূলক প্রচারপত্র বিলি

12
সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে নগরীর ২৭টি ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধন করছেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান।

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, জননেত্রী ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। একটি কুচক্রী মহল উন্নয়নকে বাধাগ্রস্থ করতে নানান ধরনের গুজব ছড়াচ্ছে। সবাই ঐক্যবদ্ধ হয়ে গুজবের মোকাবেলা করতে হবে। প্রধামন্ত্রীর নির্দেশে দেশব্যাপি ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠন। এরই ধারাবাহিকতা সিলেট মহানগর যুবলীগের নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে ডেঙ্গু প্রতিরোধ সচেতনতামূলক প্রচারে অংশ নেওয়া ধন্যবাদ জানান।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুন রশিদ এর নির্দেশনায় সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে নগরীর ২৭টি ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
বুধবার নগরীর আম্বরখান থেকে দরগাহ গেইটস্থ এলাকায় সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে প্রচারপত্র বিতরণ করা হয়েছে। ধারাবাহিকভাবে ২৭টি ওয়ার্ডে প্রচারণা অব্যাহত থাকবে।
প্রচারপত্র বিলি শেষে সিলেট মহানগর যুবলীগের নবনির্বাচিত সভাপতি আলম খান মুক্তি বলেন, ডেঙ্গু ও এডিশ মশা নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। বাসা-বাড়ির আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখলে এডিশ মশা থেকে পরিত্রান পাওয়া যাবে। তিনি বলেন যুবলীগের চেয়ারম্যানের নেতৃত্বে সিলেট মহানগর যুবলীগ ২৭টি ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মকান্ডে অংশগ্রহণ করবো।
সিলেট মহানগর যুবলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মুশফিক জায়গীদার বলেন, ডেঙ্গু নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। সচেতনতার মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। এডিশ মশা প্রতিরোধে বাসা-বাড়ির আঙ্গিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। যেখানে সেখানে ময়লা আবর্জনা না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলার অব্যাস গড়ে তুলতে হবে। সবার সম্মেলিত সচেতনতার মাধ্যমে এডিশ মশা নিধন ও ডেঙ্গু প্রতিরোধ করা যাবে। তিনি সবাইকে সচেতনতামুলক কার্যক্রমে অংশ গ্রহণ করায় ধন্যবাদ জানান। প্রচারপত্র বিলি কালে সিলেট মহানগর যুবলীগের ২৭টি ওয়ার্ডে সভাপতি ও সাধারণ সম্পাদক সহ যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি