আখতার আহমদের স্বপ্নের বাংলাদেশ নির্মাণ করতে হবে – জাসদ

11

সমাজ প্রগতি ও গণমানুষের সার্বিক মুক্তির লক্ষ্যে সমাজতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে আমৃত্যু নিবেদিত প্রাণ রাজনৈতিক ব্যক্তিত্ব, বাংলাদেশের স্বাধীনতা মুক্তিযুদ্ধের অন্যতম একজন সৎ, চরিত্রবান নীতি নৈতিকতাবোধ সম্পন্ন নেতা হিসেবে দল মত নির্বিশেষে সকল মহলের কাছে সমাদুত ও গ্রহণযোগ্য নেতা ছিলেন। জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত তিনি সকল প্রকার স্বৈরশাসন, সামরিক দুঃশাসন, অন্যায়-অত্যাচার-অবিচারের বিরুদ্ধে আপোষহীন লড়াকু নেতা ছিলেন।
তিনি বিত্ত-বৈভবকে এড়িয়ে চলতেন। সংসার জীবনেও তিনি নিজের প্রয়োজন থেকে অন্যের প্রয়োজনকে বড় করে দেখতেন। যে কারণে তিনি মৃত্যুকালে স্ত্রী ও সন্তানের জন্য কোন সম্পদ রেখে যাননি। জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত তিনি রাজনীতি, সংগঠন, সহকর্মী, সহযোদ্ধা, সংগঠনের নেতা-কর্মীদের সমস্যা ও সংকট নিয়ে ভাবতেন। তিনি বিশ^াস করতেন সমাজ ও রাষ্ট্র ব্যবস্থার আমুল পরিবর্তনের মধ্য দিয়ে এদেশের মানুষের অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা ও বাসস্থানের ব্যবস্থা নিশ্চিত হলেই তিনি ও তার পরিবারের সার্বিক নিরাপত্তা নিশ্চিত হবে।
জাসদ সিলেট জেলা শাখার সদস্য সৈয়দ আনসার আলীর সভাপতিত্বে এবং জাসদ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক গিয়াস আহমদের পরিচালনায় গতকাল সন্ধ্যা ৬ টায় সাহিত্য আসর কক্ষ, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ, দরগা গেইট, সিলেটে অনুষ্ঠিত আখতার আহমদ স্মরণ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা জাসদের সাধারণ সম্পাদক কে. এ. কিবরিয়া চৌধুরী, যুগ্ম-সাধরাণ সম্পাদক আলাউদ্দিন আহমদ মুক্তা, মহানগর জাসদ নেতা আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, জেলা ছাত্রলীগ সভাপতি ছাত্রনেতা তাওহিদ এলাহী প্রমুখ।
গত ৫ আগষ্ট ছিলো বীর মুক্তিযোদ্ধা আখতার আহমদ এর ৩৩তম মৃত্যু বার্ষিকী। এ উপলক্ষে জাসদ সিলেট জেলা ও মাহানগর শাখা বিকাল ৫টায় আখতার আহমদের সমাধীতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করে। বাদ আসর হযরত শাহজালাল (রহ.) এর মসজিদে পরিবারের পক্ষ থেকে মিলাদ মাহফিল ও ফাতেহা পাঠ করা হয়। বিজ্ঞপ্তি