মৌলভীবাজার থেকে ৫ দিন ধরে নিখোঁজ ওসমানীনগরের প্রবাসী, উৎকন্ঠায় পরিবার

14

শিপন আহমদ ওসমানীনগর থেকে :
ওসমানীনগরের তাজপুর ইউনিয়নের ইলাশপুর দুলিয়ারবন্দ গ্রামের আব্দুল বারিকের ছেলে লন্ডন প্রবাসী ধনাঢ্য ব্যক্তি হাজী শায়েক আহমদ (৪৪) ৫ দিন ধরে নিখোঁজ রয়েছেন। ছেলের সন্ধানে পাগল প্রায় শায়েক আহমদের বৃদ্ধ মা আনোয়ারা বেগমের কান্না থামছে না। তার সন্ধান না পেয়ে পরিবারের সদস্যরা উদ্বেগ উৎকন্ঠায় সময় পার করছেন। এ ঘটনায় শায়েক আহমদের মা আনোয়ারা বেগম (৮০) বৃহস্পতিবার রাতে ওসমানীনগর থানায় একটি সাধারণ ডায়রি করেছেন, যার নং-৭৭।
ডায়রীতে উল্লেখ করা হয়েছে, ২৮ জুলাই বিকেল ৪টার দিকে শায়েক আহমদ তার শ্বশুর মানিক মিয়ার বাড়ি মৌলভীবাজার সদর উপজেলাস্থ মুজেফরাবাদ গ্রামে স্ত্রী মনি আক্তারের সাথে দেখা করতে যান। ওই দিন রাতে তিনি বাড়িতে না ফেরায় বাড়ির লোকজন শায়েকের স্ত্রী মনি আক্তারকে ফোন দিয়ে শায়েকের কথা জানতে চান। এসময় মনি জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শায়েক মনির বাড়িতে যান। রাত ৯টার দিকে শায়েক আহমদ শশুর বাড়ির পার্শ্ববর্তী দোকানে যান। এরপর আর শ্বশুর বাড়িতে ফিরেননি। আত্মীয় স্বজনরা গত ৫ দিন ধরে সম্ভাব্য সকল স্থানে খোঁজাখোঁজি করেও তার সন্ধান পাচ্ছেন না। এদিকে শায়েক আহমদ নিখোঁজের পর তার আরেক স্ত্রী তাছলিমা বেগম মৌলভীবাজার থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।
শায়েকের ভাগ্নে শিমুল আহমদ জানান, বেশ কিছু দিন ধরে আমার মামা শায়েক আহমদের সাথে তার ২য় স্ত্রী মনি আক্তার ও শ^শুর বাড়ির লোকদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে ঝামেলা ছলছিল। মামাকে তার শ^শুর বাড়ির লোকজন প্রাণ নাশের হুমকিও দিয়েছিল। এ বিষয়ে মামা ২৬ জুন মৌলভীবাজার মডেল থানায় একটি সাধারণ ডায়রী করেন, যার নং-১৫৭৩।
মৌলভীবাজার মডেল থানার ওসি মো. আলমগীর হোসেন লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, শায়েক আহমদকে উদ্ধারে পুলিশের পক্ষ থেকে সর্বোচ্ছ চেষ্টা চলছে। তিনি উদ্ধার হলে ঘটনার মূল রহস্য উদঘাটন করা সম্ভব হবে।
ওসমানীনগর থানার ওসি এসএম আল মামুন বলেন, এ বিষয়ে নিখোঁজ ব্যক্তির মায়ের লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। যেহেতু ঘটনাস্থল মৌলভী বাজার থানা এলাকায় তাই সেখানকার পুলিশ প্রশাসনের সাথে আমরা সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রেখেছি। আমরাও গুরুত্ব সহকারে তার সন্ধানে তৎপরতা চালাচ্ছি।