নবীগঞ্জে পুলিশের উপর হামলা করে আসামী ছিনতাই

4

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের পাঞ্জারাই গ্রামে ওয়ারেন্টভুক্ত আসামী ধরতে গিয়ে হামলার শিকার হয়েছে নবীগঞ্জ থানার একদল পুলিশ। এ সময় আসামী পক্ষের লোকজন পুলিশকে মারধোর করে ধৃত আসামীদের পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়া হয়েছে। এতে পুলিশের এসআইসহ ৪ পুলিশ সদস্য আহত হয়েছে। আহতের নবীগঞ্জ উপজেলা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এদিকে হামলার পর শনিবার দিনব্যাপী কয়েক দফায় অভিযান চালিয়ে আসামীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।
হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে পুলিশ এসল্ট মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার ভোর রাতে নবীগঞ্জ থানার এস আই নাজমুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার পাঞ্জারাই গ্রামের খালিক মিয়ার বাড়ীতে ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতারে অভিযান চালায়। এ সময় আব্দুল আলীমসহ ৩জন আসামীকে পুলিশ গ্রেফতার করে নিয়ে আসার সময় বাড়ীর লোকজন ডাকাত ডাকাত বলে চিৎকার শুরু করে। এ সময় গ্রামের লোকজন লাঠিসোটা নিয়ে পুলিশের উপর হামলা করে ধৃত আসামীদের ছিনিয়ে নিয়ে যায়। এ সময় পুলিশকে বেধড়ক ভাবে মারপিট করা হয়। পরে আহত পুলিশ সদস্য নবীগঞ্জ থানার এস আই নাজমুল ইসলাম (৪২), এএসআই রুহুল আমীন (৩৫), পুলিশ সদস্য সজিব আলী (৫০),নজমুল ইসলাম (২০)কে নবীগঞ্জ উপজেলা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
এ ঘটনায় গতকাল শনিবার নবীগঞ্জ থানার ওসি মোঃ ইকবাল হোসেনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ নিয়ে হামলাকারীদের গ্রেফতার করতে অভিযান চালানো হয়। কিন্তু কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামীরা বাড়ীঘর ছেড়ে পালিয়ে যায়।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি মোঃ ইকবাল হোসেন জানান, রাতে ওয়ারেন্টভুক্ত আসামী ধরতে যায় পুলিশ। এ সময় আসামী পক্ষের লোকজন পুলিশের কাজে বাধা দেয় এবং হামরা চালায়। এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে নবীগঞ্জ থানায় পুলিশ এসল্ট মামলা দায়েরের প্রস্তুতি চলছে।