মৌলভীবাজারে মশা নিধনের ওষুধের গন্ধে ১১ শিক্ষার্থী অসুস্থ

8

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মশক নিধন স্প্রের গন্ধে মৌলভীবাজার দি ফ্লাওয়ার কে.জি এন্ড হাইস্কুলের ১১ শিক্ষার্থী অসুস্থ হয়ে চিকিৎসা নিয়েছে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে। এর মধ্যে ৪ জন হাসপাতালে ভর্তি আছেন। বাকিরা চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরেছেন। শনিবার দুপুর আড়াইটার দিকে সদর উপজেলার স্কুলটিতে এ ঘটনা ঘটে।
শিক্ষক, শিক্ষার্থী ও অভিবাবক সূত্রে জানা যায়, দুপুরে দি ফ্লাওয়ার্স কে.জি এন্ড হাই স্কুলে ক্লাস চলছিল। ওই সময় স্কুলে পৌরসভার পক্ষ থেকে মশার ওষুধ স্প্রে করা হয়। এরপরই তারা অসুস্থ হলে অ্যাম্বুলেন্স করে শিক্ষার্থীদের হাসপাতালে পাঠানো হয়।
মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ রত্ম দ্বিপ বিশ্বাস বলেন, কারও আগে থেকে শ্বাসকষ্ট থাকলে এই রকম সমস্যা বেশি হতে পারে। বর্তমানে ৪ জন হাসপাতালে ভর্তি আছেন। সবাই শঙ্কামুক্ত রয়েছেন। এ পর্যন্ত ১১ জন শিক্ষার্থীকে চিকিৎসা প্রদান করা হয়েছে।
অসুস্থ শিক্ষার্থীদের অভিভাবকরা জানান, ক্লাস চলাকালে মেশিন দিয়ে মশক নিধনের ওষুধ স্প্রে করায় শিক্ষার্থীরা অসুস্থ হন। পৌর কর্তৃপক্ষ চাইলে ক্লাস শেষে শিক্ষকদের সাথে সমন্বয় করে ঔষধ স্প্রে করতে পারতো। এমন ঘটনায় এখন হিতে-বিপরীত হয়েছে।
দি ফ্লাওয়ার্স কে.জি এন্ড হাই স্কুলের প্রধান শিক্ষক মো. রেজাউল করিম বলেন, স্প্রে করার কিছুক্ষণ পরই শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। আমরা এ্যাম্বেুলেন্স ডেকে তাদের হাসপাতালে নিয়ে যাই। কতজন অসুস্থ হয়েছেন- এমন প্রশ্নে শিক্ষকরা তার সঠিক পরিসংখ্যান জানাতে পারেননি। এই ঘটনা জানাজানি হলে অভিভাবকরা হাসপাতালে ভিড় জমান।
মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান জানান, এ ঘটনার খবর পেয়ে আমি হাসপাতালে শিক্ষার্থীদের দেখতে যাই। আগামীতে স্কুল ছুটির পর স্কুল ক্যাম্পাসে মশক নিধনের স্প্রে দেয়া হবে।