কোরবানীর পশুর হাট ইজারাদারদের সাথে এসপি’র মতবিনিময় ॥ এক বাজারের গরুর ট্রাক জোর পূর্বক অন্য বাজারে না নামানোর কঠোর নির্দেশ

19
জেলা পুলিশের মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম।

স্টাফ রিপোর্টার :
সিলেট জেলা পুলিশের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা শহীদ এসপি এম. শামসুল হক মিলয়নায়তনে গতকাল শনিবার সকাল ১১ টায় আসন্ন ঈদ-উল আযহা উপলক্ষে কোরবানীর পশুর হাটের ব্যবস্থাপনা নিয়ে হাট ইজারাদারদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো: আমিনুল ইসলাম এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম।
মতবিনিময় সভায় পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম আসন্ন ঈদ-উল আযহায় কোরবানীর পশুর হাটের ইজারাদারদের বিভিন্ন সুবিধা-অসুবিধার কথা শুনেন। তিনি এবারের হাট ব্যবস্থাপনা সুষ্ঠ ও সুন্দর ভাবে পরিচালনার জন্য কিছু দিক-নিদের্শনা প্রদান করেন। এর মধ্যে অন্যতম-অজ্ঞান ও মলম পার্টি সম্পর্কে সচেতন থাকা, এক বাজারের গরুর ট্রাক জোর পূর্বক অন্য বাজারে না নামানো (ট্রাকের সামনে বাজারের নাম সম্বলিত ব্যানার টানানো), বাজারের নির্দিষ্ট এলাকার বাইরে গরু না রাখা, আলাদা পোষাকে পর্যাপ্ত পরিমাণ স্বেচ্ছাসেবক রাখা, বাজারে পর্যাপ্ত পরিমাণ লাইটিং এর ব্যবস্থা রাখা, হাছিলের তালিকা কাউন্টারের সামনে দৃশ্যমান স্থানে টাঙিয়ে রাখা, জনসচেতনতামূলক ব্যানার ও ফেস্টুন রাখা ও আপদকালীন সময়ের জন্য জেনারেটরের ব্যবস্থা রাখা। সভায় কোরবানীর পশুর হাট সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন্য সকল থানার অফিসার ইনচার্জগণকে কঠোর নির্দেশনা প্রদান করা হয়। বড় ব্যবসায়ীদের বেশি পরিমাণে টাকা স্থানান্তরের ক্ষেত্রে স্থানীয় থানা পুলিশের সহায়তা গ্রহণের জন্য হাট ইজারাদারদের অনুরোধ করা হয়।
মতবিনিময় সভার শেষে সাম্প্রতিক সময়ের আলোচিত বিষয় ডেঙ্গুর প্রার্দুভাব ও গুজব প্রতিরোধে আলোচনা সভার আয়োজন করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব সংক্রান্তে যে সকল ভিত্তিহীন পোষ্ট শেয়ার করে সামাজিক অস্থিরতা বিরাজের অপচেষ্টায় একটি কু-চক্রি মহল দেশের বিরুদ্ধে চক্রান্ত করছে তাদের বিষয়ে তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করার জন্য পুলিশ সুপার আলোচনা সভায় উপস্থিত সকলকে অনুরোধ জানান। পাশাপাশি কোরবানীর পশুর হাটের বর্জ্য ব্যবস্থাপনা সুষ্ঠু ভাবে সম্পন্ন করা না হলে ডেঙ্গু জ¦রের প্রধান বাহক এডিস মশার বিস্তার হতে পারে সে বিষয়ে সকলকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান।
মতবিণিময় সভায় উপস্থিত ছিলেন- সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো: মাহ্বুবুল আলম, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম, সদরের অতিরিক্ত পুলিশ সুপার মো: লুৎফর রহমান, বিভিন্ন স্তরের কর্মকর্তা, সকল থানার অফিসার ইনচার্জসহ সিলেট জেলাধীন বিভিন্ন পশুর হাটের ইজারাদারগণ।