জগন্নাথপুরে হয়রানীমুক্ত পরিবেশে ধান সংগ্রহ করা হচ্ছে – জেলা খাদ্য নিয়ন্ত্রক

14

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
জগন্নাথপুরে কৃষকদের কাছ থেকে সরকারি ভাবে ধান কেনা কার্যক্রম পরিদর্শন করেছেন সুনামগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা।
৩১ জুলাই বুধবার জগন্নাথপুর উপজেলা খাদ্য গুদাম ও রাণীগঞ্জ ইউনিয়নের খাদ্য গুদাম গুলোতে কৃষকদের কাছ থেকে কিভাবে ধান সংগ্রহ করা হচ্ছে, তা পরিদর্শন কালে সুনামগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা সন্তোষ প্রকাশ করেন। এ সময় জগন্নাথপুর উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) আবদুল হান্নান কামাল, রাণীগঞ্জ খাদ্য গুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) ছুরত আলি, ব্যবসায়ী সুশান্ত কুমার রায়, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. শাহজাহান মিয়া সহ সরকারের কাছে ধান বিক্রি করতে আসা অন্যান্য কৃষকরা উপস্থিত ছিলেন।
এ সময় সুনামগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা বলেন, কৃষকদের কাছ থেকে হয়রানীমুক্ত পরিবেশে ধান সংগ্রহ করা হচ্ছে। ধান কিনতে কৃষকদের কোন প্রকার হয়রানী না করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে। শুধু তাই নয়, কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের জন্য আপাতত চাল ক্রয় করা বন্ধ রয়েছে। ব্যাপক উৎসাহের সঙ্গে ১০৪০ টাকা মণ দরে জনপ্রতি ১০ মণ করে কৃষকরা নির্বিঘেœ সরকারের কাছে তাদের কষ্টার্জিত ধান বিক্রি করছেন। এতে সুবিধাভোগী কৃষকদের মধ্যে আলাদা আনন্দ বিরাজ করছে।