বিশ্বনাথে বিয়ের রাতে বর জেলে, কনে পিত্রালয়ে !

13

জাহাঙ্গীর আলম খায়ের বিশ^নাথ থেকে :
প্রবাস ফেরত আহমদ আলি (৩৫) নামের এক বরকে বিয়ের রাতেই গ্রেফতার করেছে পুলিশ। আর বর গ্রেফতারের খবর পেয়ে সঙ্গে সঙ্গে কনে রহিমাকেও (ছব্দ নাম) তার নিকটাত্মীয়রা পিত্রালয়ে নিয়ে গেছেন। ঘটনাটি ঘটেছে বিশ্বনাথ উপজেলা সদরের পার্শ্ববর্তি ইলিমপুর গ্রামের লন্ডন ফেরত বর আহমদ আলিরর বাড়িতে। মঙ্গলবার রাত ১২টার দিকে বিশ্বনাথ থানা পুলিশ তাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন। এর আগে ওইদিন দুপুরে বালাগঞ্জ উপজেলার একটি গ্রামে গিয়ে গোপনে বিয়ে শেষে নব-বধূকে নিয়ে বাড়ি ফিরেন তিনি। অভিযোগ রয়েছে, আহমদ আলি তাঁর নিজের বাড়িতেও অসামজিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন এবং বিয়ের নামে তরুণীদের সর্বনাশও করছেন।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানাগেছে, নানা অপরাধের সঙ্গে জড়িত আহমদ আলি ২০১৪ সালের শেষের দিকে লন্ডন থেকে দেশে ফিরেই ব্রিটিশ পাসপোর্ট ছিঁড়ে ফেলেন। তারপর ২০১৫ সালে বিশ্বনাথের দেওকলস ইউনিয়নের সৈয়দপুর (সদুরগাঁও) গ্রামের মৃত মাহমদ আলির মেয়ে রুমী বেগমকে বিয়ে করেন। বিয়ের পর থেকে তাকে শারীরীক ও মানষিকভাবে নির্যাতন করায় গত মে মাসে রুমীও তার পিত্রালয়ে গিয়ে আটকা পড়েন। আর ওই সুযোগে বালাগঞ্জের একটি গ্রামে গোপনে বিয়ে করে পুলিশের হাতে ধরা পড়েন। এঘটনায় মঙ্গলবার রাতে রুমীর ভাই যুক্তরাজ্য প্রবাসী আব্দুর রহিম বাদি হয়ে বিশ্বনাথ থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেছেন, (মামলা নং ২৫)
এদিকে, ২০১৮ সালের ১৬ অক্টোবর ভোরে ঢাকা-সিলেট মহাসড়কের সোয়ারগাঁও নামক স্থান থেকে সীমা বেগম (১৮) নামের এক যুবতীকে নিয়ে আপত্তিকর অবস্থায় ওসমানীনগর থানা পুলিশের হাতে গ্রেফতার হন আহমদ আলি। ওইদিন তার আরেক বন্ধু বিশ^নাথের মন্ডলকাপন গ্রামের ইন্তাজ আলির ছেলে আঙ্গুর আলিকেও (৩৬) গ্রেফতার করা হয়। এঘটনায় ওসমানীনগর থানায় দায়েরকৃত মামলা নং ২৯/১৮। বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানীনগর থানার ওসি আল-মামুন।
গ্রেফতারের বিষয়ে সত্যতা জানিয়ে বিশ্বনাথ থানার ওসি শামসুদ্দোহা পিপিএম বলেন, আহমদ আলি শুধু বিয়ে পাগলই না, সে অনেক ক্রাইমের সঙ্গেও জড়িত রয়েছে। তাকে নিয়ে অভিযান চলছে, বৃহস্পতিবার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হবে।