আখালিয়ায় দু’পক্ষের সংঘর্ষ-গোলাগুলি, আহত ৫

9

ষ্টাফ রিপোর্টার :
নগরীর আখালিয়া নয়াপাড়া এলাকায় দুটি পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে। এতে ৫ জন আহত হয়েছেন। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।
সংঘর্ষের সময় স্থানীয় মুনিম আহমদের বাসায় গুলি ছুড়ার ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন তিনি। মুনিম আহমদ বলেন, আখালিয়া নয়াপাড়ায় বর্ডার গার্ড স্কুলের উত্তর পাশে তার বাসা। বুধবার সন্ধ্যায় মাগরিবের কিছুক্ষণ পরে স্থানীয় সুজেল পক্ষ ও সুমন পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সুমন পক্ষের সুমন, রাজনসহ কয়েকজন তার (মুনিম) বাসার সামনে অবস্থান নেয়। তখন তিনি তাদেরকে সেখানে গোলাগুলি না করতে অনুরোধ করেন। এরপর সুমন পক্ষের লোকজন সরে পড়ে। তবে এর পরপরই সুজেল পক্ষের লোকজন তার বাসার সামনে এসে গোলাগুলি করতে থাকে। মুনিম আরো বলেন, তিনি বাসায় দরজা-জানালা বন্ধ করে অবস্থান করছিলেন। বাসার একটি জানালা কিছুটা খুলে সুজেল এর লোকজন বাসার সামনে থেকে সরে যাওয়ার অনুরোধ জানান তিনি। এসময় তার বাসায় শর্টগানের ৫-৬ রাউন্ড গুলি হয়। এতে তিনি, তার নবম শ্রেণীর পড়ুয়া মেয়ে সামিয়া আক্তার মাইশা আহত হন।
এদিকে সংঘর্ষের ঘটনায় সুজেল পক্ষের লোকজন নয়াপাড়ার বশির মিয়ার পুত্র জুনেদ আহমদ (২৯), সুমন পক্ষের সুরমা আবাসিক এলাকার আব্দুল মালেকের পুত্র মারুফ আহমদ (১৮) ও পথচারী শাহী ঈদগাহের জয়নাল মিয়ার পুত্র রাকিব আহমদ (২০) আহত হন। সংঘর্ষের খবর পেয়ে জালালাবাদ থানার পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ মুনিম আহমদের বাসায় গিয়ে শর্টগানের গুলির খোসা ও অন্যান্য আলামত সংগ্রহ করেছে বলে জানিয়েছেন তিনি।
জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওকিল উদ্দিন আহমদ জানান, বর্তমানে ঘটনাস্থল এলাকায় পরিস্থিতি শান্ত রয়েছে। তিনি বলেন এ ঘটনায় ৫ জন আহত হয়েছে। আহতদেরকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ বিষয়ে মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুটি পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন। তাদেরকে চিকিৎসা দেয়া হচ্ছে। পুলিশ ঘটনাটি খতিয়ে দেখছে।