মৌলভীবাজারে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ২৫ জনে

5
মৌলভীবাজার সদর হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীরা।

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। বুধবার রাত পর্যন্ত মৌলভীবাজারে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ জন। বেশির ভাগই ডেঙ্গু আক্রান্তরা ঢাকা থেকে এ রোগে আক্রান্ত হয়ে এসেছেন। এর মধ্যে একজন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করছেন হাসপাতালের চিকিৎসকরা।
সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, জেলায় এ পর্যন্ত ডেঙ্গু রোগে ২৫ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মৌলভীবাজার সদর হাসপাতালে ৮ জন চিকিৎসা নিয়েছেন, ৫ জন মৌলভীবাজার পলি ক্লিনিকে, ১ জন লাইফ লাইন হাসপাতালে আর বাকি ৭ জন চিকিৎসকের পরামর্শে নিজ বাড়িতে চিকিৎসাধীন আছেন। এছাড়া ৪ জনকে সিলেটে রেফার্ড করা হয়েছে।
এদিকে, ডেঙ্গু রোগিদের চিকিৎসার জন্য সদর হাসপাতালের চতুর্থ তলায় আলাদা ডেঙ্গু কর্ণার চালু করা হয়েছে। ডেঙ্গু চিকিৎসায় একটি মেডিকেল বোর্ডও গঠন করা হয়েছে।
মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. শাহজাহান কবির চৌধুরী বলেন, ডেঙ্গু মোকাবেলায় জেলা স্বাস্থ্য বিভাগ সতর্ক রয়েছে। তবে আক্রান্তদের অবস্থা খুব বেশী গুরুতর নয় বলে জানান। ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে আরও ২৫টি রেপিড টেষ্ট ডিভাইস দিয়েছেন মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান। এর আগেও আরও ২৫টি ডেঙ্গু নির্ণয়ক যন্ত্র দিয়েছেন তিনি।