নারীরা আজ অবহেলিত নয় – কামরুন নাহার

13

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার বলেছেন, নারীরা আজ অবহেলিত নয়। নারীরা সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছেন। তিনি বলেন, নিজের যোগ্যতা অর্জনের মাধ্যমে নারীদেরকে মর্যাদা, অধিকার ও একজন মানুষ হিসেবে বেঁচে থাকতে হবে। নারীর স্বীকৃতি আসে নিজেকে প্রতিষ্ঠার মাধ্যমে। স্বাবলম্বী ও অর্থনৈতিক স্বচ্ছলতায়। তখন পরিবার পরিজন, সমাজ নারীকে মর্যাদার চোখে দেখে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নের জন্য বিভিন্ন প্রকল্পের মাধ্যমে নারীদেরকে স্বাবলম্বী করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। ২০টি ট্রেডসহ নারীদের সরকারের দেয়া সুযোগ গ্রহণের মাধ্যমে স্বাবলম্বী, আত্মনির্ভরশীল ও মর্যাদাশীল নারী হিসেবে নিজেকে তৈরি হতে হবে। নিজের ইচ্ছাশক্তিকে জাগাতে হবে। প্রশিক্ষণ কাজ আপনাকে গতি দেবে। নারীদের ৫ লাখ থেকে ৫০ লাখ টাকা বিনা জামানতে ঋণ নেয়ার সুযোগ রয়েছে। জয়িতা ফাউন্ডেশনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী উদ্যোক্তা তৈরী করতে চান। ভিশন-৪১ তখনই সফল হবে দেশ সকল ক্ষেত্রে যখন এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশকে নিয়ে উন্নত বিশ্বের লালিত স্বপ্ন পূরণ হবে। তিনি গতকাল বৃহস্পতিবার বিকেলে নগরীর জেল রোডস্থ মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেট-এর উপ-পরিচালকের কার্যালয়ে আয়োজিত উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয় বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে কম্পিউটার সার্ভিসিং এন্ড রিপেয়ারিং ও মোবাইল সার্ভিসিং এন্ড রিপেয়ারিং ট্রেড এবং বিভাগীয় পর্যায়ে মটর ড্রাইভিং ট্রেডের তৃতীয় ব্যাচের প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠান ও প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ সমাপনী ট্রেডের সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন্নেসার সভাপতিত্বে এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের এপিসি প্রজেক্ট-এর চাইল্ড রাইটস ফ্যাসিলিটেটর প্রিয়াংকা দাস রায় এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জ্যোতি লাল কুরী, অতিরিক্ত সচিব ও জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক কাজল ইসলাম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও আইজিএ প্রকল্প পরিচালক শফিকুজ্জামান। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেট-এর উপপরিচালক শাহীনা আক্তার।
পবিত্র কোরআন তেলাওয়াত করেন প্রশিক্ষক ফেরদৌস আহমদ, পবিত্র গীতা পাঠ করেন সৌমিত্র কর্মকার। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় তথ্য অফিসের উপপরিচালক জুলিয়া জেসমিন মিলি, সিলেট শিশু একাডেমি ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভুইয়া, দৈনিক সিলেটের ডাক-এর সিনিয়র রিপোর্টার এম আহমদ আলী। বিজ্ঞপ্তি