ঢাকায় পৌরসভার কর্মচারীদের অবস্থান ॥ শ্রীমঙ্গল শহরে চলছে ভোগান্তি, জমছে ময়লার স্তুপ

11

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
বেতন-ভাতা রাষ্ট্রীয় কোষাগার থেকে দেওয়ার দাবিতে রাজধানী ঢাকায় অনির্দিষ্টকালের অবস্থান কর্মসূচি পালন করেছেন দেশের পৌরসভার কয়েক হাজার কর্মকর্তা-কর্মচারী।
এতে মৌলভীবাজার জেলার পাঁচটি পৌরসভার কার্যালয় বন্ধ রেখে এই আন্দোলনে যাওয়ার ফলে পৌরসভাগুলোতে মারাত্মক নাগরিক ভোগান্তি সৃষ্টি হয়েছে।
সরেজমিনে গিযে দেখা যায়, জেলার প্রথম শ্রেণীর শ্রীমঙ্গল পৌরসভা কার্যালয় তালাবদ্ধ। শহরে ময়লা-আবর্জনার স্তূপ জমছে। পানি সরবরাহ, টিকাদান কর্মসূচি, পৌরকর, ট্রেড ও জন্ম সনদের মতো গুরুত্বপূর্ণ ও জরুরি নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছে পৌরবাসী।
এ বিষয়ে আন্দোলনরত শ্রীমঙ্গল পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা বলেন, চলতি মাসের ১৪ জুলাই থেকে ঢাকায় আন্দোলনে আছি। ‘আমাদের নিয়োগ’ সরকারি। বদলি এবং শাস্তিও দেয় সরকার। কিন্তু বেতন দিচ্ছে পৌরসভা। এ নীতি চলতে পারে না। বেতন-ভাতার অভাবে সরকারি কর্মচারী হয়েও আমরা আর্থিক, সামাজিক নিরাপত্তাহীনতায় ভুগছি।’
শ্রীমঙ্গর পৌরসভার ৬ নং ওয়ার্ডের বাসিন্দা হেলাল উদ্দীন ও ৩ নং ওয়ার্ডের বাসিন্দা শাহেদ আহমদ বলেন, অতিবৃষ্টিতে বাসার সামনে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ড্রেনে ময়লার স্তুপ পানি নিষ্কাশন হচ্ছে না। পৌরসভায় তিনদিন গিয়ে কাউকে পাওয়া যায়নি। এই অবস্থায় চলমান থাকলে শ্রীমঙ্গল পৌরবাসী বসবাস অম্ভব হয়ে দাঁড়িয়েছে।