সিলেট আখাউড়া রেল রুট সংস্কারের দাবিতে কুলাউড়ায় মানববন্ধন

8

কুলাউড়া থেকে সংবাদদাতা :
গত এক মাসে সিলেট-আখাউড়া রেলরুটের কুলাউড়া উপজেলায় তিন বার ট্রেন দুর্ঘটনার শিকার হয়েছে। এতে হতাহতের ঘটনা দিনদিন বেড়েই চলছে। কর্তৃপক্ষ উদাসীন। ক্ষুব্ধ স্থানীয়রা অনতিবলম্বে এই রেলরুটের সংস্কার দাবি করে কুলাউড়ায় মানববন্ধন করেছেন।
সোমবার (২২ জুলাই) কুলাউড়া ব্যাবসায়ী কল্যাণ সমিতির আয়োজনে এই মানববন্ধনে বিভিন্ন সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, ঘন ঘন ওই দুর্ঘটনার কারনে ট্রেনের যাত্রীরা আতংকে ট্রেনে যাত্রা করছেন। অনেকে রেল রুট পরিহার করে সড়ক পথে যাত্রা শুরু করেছেন। অনেকে বলছেন, ভয়ানক কোন দুর্ঘটনার আভাস এই ছোট ছোট দুর্ঘটনা। দ্রুত সংস্কার না করলে বড় ধরণের দুর্ঘটনার শিকার হবে এই রুটের যাত্রীরা। রেলকর্তৃপক্ষ ও সরকারের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, অনতিবিলম্বে রেল রুট সংস্কার করে ট্রেনে যাত্রায় মানুষের পূর্বের আস্থা ফিরিয়ে আনুন।
কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুর রহমান আখইয়ের সঞ্চালণায় ও সমিতির সভাপতি বদরুজ্জামান সজলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রিয় নেতা গিয়াস উদ্দিন আহমদ,কুলাউড়া সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন আহমদ,কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সহ সভাপতি মাও. আব্দুল ওয়াহিদ, সিনিয়র সহ সভাপতি হাজী রফিক মিয়া ফাতু, সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামীম, অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, ব্যবসায়ী শেলুর রহমান শেলু,সাংবাদিক এম মছব্বির আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মুহিত বাবলু,সংগঠক অ্যাডভোকেট জসীম উদ্দিন সুমন, ব্যবসায়ী সমিতির ক্রীড়া ও সাংস্কুতিক সম্পাদক নাজমুল বারী সোহেল,ব্যবসায়ী এইচ ডি রুবেল,সংগঠক সোহেল আহমদ,শামীম আহমদ,উপজেলা তালমীযের সাধারণ সম্পাদক আফজাল হোসেন সাজু, সংগঠক আশিকুল ইসলাম বাবু, শফিকুল ইসলাম শামীম, সাংবাদিক ইউসুফ আহমদ ইমন,আবু সুফিয়ান আফিয়ান প্রমুখ।