প্রিয়া সাহার বিরুদ্ধে সিলেটে দুটি মামলার আবেদন ॥ একটি খারিজ, অপরটিতে মন্ত্রণালয়ের অনুমোদন জমা দেওয়ার নির্দেশ

9

স্টাফ রিপোর্টার :
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে নালিশ দেওয়ায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে সিলেটে দুটি মামলার আবেদনের মধ্যে একটি খারিজ করে দিয়েছেন আদালত। অপরটিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।
গতকাল সকালে সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে সিলেট মহানগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য রিমাদ আহমদ রুবেল একটি ও দুপুরে সিলেটের মহানগর হাকিম ১ম আদালতে ছাত্রলীগের সাবেক নেতা এডভোকেট সারোয়ার মাহমুদ আরকেটি মামলার আবদেন করনে। যাছাই বাছাই শেষে বিকেলে সারোয়ার মাহমুদের মামলার আবেদন আদালত খারিজ করে দেন বলে জানান তার আইনজীবী কানন আলম।
আদালত সূত্র বলছে, মামলার বাদী সরকারের ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধি না হওয়ায় তার মামলা নেওয়ার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। অপরদিকে, রিমাদ আহমদ রুবেলের আবেদন গ্রহণ করে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের অনুমোদন জমা দেওয়ার জন্য বাদীকে একমাসের সময় দিয়েছেন আদালত। রুবেলের আইজীবী তাজউদ্দিন আহমদ এমন তথ্য জানিয়েছেন।
মামলাগুলোর এজাহার সূত্রে জানা যায়, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ সম্পর্কে মিথ্যা ও বানোয়াট তথ্য উপস্থাপন করেছেন প্রিয়া সাহা। যা বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। তাই তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা হয়েছে।
এডভোকেট মো. তাজউদ্দিন জানান, আদালত অভিযোগটি গ্রহণ করে পরবর্তী নির্দেশের জন্য রেখেছেন।
এ সময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হোসেন আহমদ, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এডভোকেট রনজিত সরকার, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য এডভোকেট ফখরুল ইসলাম, এডভোকেট পৃথিশ দত্ত পিংকু, এডভোকেট জাহাঙ্গীর আলম, এডভোকেট আলাউদ্দিন, এডভোকেট বাবলু, এডভোকেট মানিক, এডভোকেট টিপু রঞ্জন দাস, সিলেট জেলা বারের সহ সম্পাদক সাইফুর রাহমান খন্দকার রানা, এডভোকেট ফয়সল খান, এডভোকেট সামি, এডভোকেট আবু সিদ্দিক, এডভোকেট রিজভী, এডভোকেট জুবেল, এডভোকেট রেশমা, এডভোকেট তানি, এডভোকেট ফাহাদ, এডভোকেট রিপন ও শিক্ষানবীশ আইনজীবী লিপন প্রমুখ।