হবিগঞ্জে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি ॥ পর্যায়ক্রমে সব অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে

18

ছনি চৌধুরী হবিগঞ্জ থেকে :
পর্যায়ক্রমে সব অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে। ঝুঁকিপূর্ণ নদীর বাঁধে গাইড ওয়াল দেয়া হবে। নদীগুলো রক্ষা করার জন্য প্রকল্প তৈরী করা হয়েছে। দ্রুত তা বাস্তবায়নের জন্য কাজ চলছে। এসব কথা বলেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি।
শনিবার সকালে হবিগঞ্জের নতুন ও পুরাতন খোয়াই নদী পরিদর্শন করেন। পরে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পাহাড়পুরে কুশিয়ারা নদীর প্রতিরক্ষা বাঁধের মেরামতের কাজ পরিদর্শন করেন মন্ত্রী।
পরিদর্শন শেষে সেখানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পানি সম্পদ প্রতিমন্ত্রী বলেন, কুশিয়ারা নদীর বাঁধ নির্মাণ ও নদী খননের ব্যাপারে পানি সম্পদ মন্ত্রণালয় একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। আমরা অচিরেই প্রকল্পটি পরিকল্পনা মন্ত্রণালয়ের মাধ্যমে একনেকে উত্তাপন করবো। এবং প্রধানমন্ত্রী এই প্রকল্পটি অনুমোদন করলে আমরা শীঘ্রই এই প্রকল্পটির কাজ শুরু করতে পারবো। এর ফলে নবীগঞ্জবাসী প্রতি বছর বন্যার জন্য যে দুর্ভোগ পোহাতে হচ্ছে তা থেকে রক্ষা পাবে। আরেক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, পর্যায়ক্রমে বিবিয়ানা নদী ও খনন করা হবে।
এ সময় তার সাথে ছিলেন গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ এমপি, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. মাহফুজুর রহমান, জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ ও পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এডভোকেট আবুল ফজল, জেলা পরিষদের সদস্য সুলতান মাহমুদসহ পানি উন্নয়ন বোর্ডে কর্মকর্তারা।