দিরাইয়ে পাথারিয়া নৌকাঘাটে উত্তেজনা যেকোনো সময় সংঘর্ষের আশংকা

53

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়া পাথারিয়া রাস্তায় নৌ চলাচলে বাধা দিচ্ছে দক্ষিণ সুনামগঞ্জের গাজীনগর গ্রামের লোকজন। এনিয়ে দুু উপজেলার লোক জনর মধ্যে উত্তেজনা
বিরাজ করছে যে কোন সময় সংঘর্ষের আশংকা রয়েছে। বিষয়টি দিরাই শাল্লার এমপি ড. জয়া সেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক, সুনামগঞ্জের পুলিশ সুপার, দিরাই ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান, নির্বাহি অফিসার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।
জনা যায় দিরাই উপজেলার রফিনগর, ভাটিপাড়া ইউনিয়ন, দক্ষিণ সুনামগঞ্জের শিমুলবাক ইউনিয়ন ও কালিয়াজুড়ির লিপসা বাজারের লোকজন পাথারিয়া বাংলাবাজর রাস্তায় নৌঘাট হিসেবে ব্যবহার করে আসছে। হঠাৎ করে বন্যার পানিতে দিরাই’র সীমানা নৌকা ঘাট পানিতে তলিয়ে যাওয়া গত কয়দিন ধরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সীমানা পাথারিয়া রাস্তায় নৌকা ঘাট হিসেবে ব্যবহার করছেন যাতায়াতকারী নৌপরিবহন কিন্তু হঠাৎ করে গতকাল বাঁশের বেড়া দিয়ে নৌ চলাচলে বাঁধা দিচ্ছে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার গাজীনগর গ্রামের কিছু লোকজন। এ নিয়ে দুই এলাকার লোকজনদের মাঝে উত্তেজনা বিরাজ করছে যেকোনো সময় সংঘর্ষের আশংকা দেখা দিয়েছে।
এই বিষয়ে দিরাই শাল্লার এমপি ড. জয়া সেনগুপ্তা, দিরাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী, দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) বিশ্বজিৎ দেব, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোশাররফ মিয়া, ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার চেয়ারম্যান ফারুক আহমদকে অবহিত করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে দিরাই শাল্লার এমপি ড জয়া সেনগুপ্তা বিষয়টি সুনামগঞ্জ জেলা প্রশাসককে বিষয়টি ফোন করে জানিয়েছেন এবং অতি দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য বলেছেন। দিরাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী বলেন আমি বিষয়টি জানার পর দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার চেয়ারম্যান ফারুক আহমদকে জানিয়েছিলাম তিনি বিষয়টি দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। দিরাই উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পৌর মেয়র মোশাররফ মিয়া বলেন এই রাস্তা দিয়ে পশ্চিম দিরাই’র ৩/৪ টি ইউনিয়নের লোকজন বর্ষাকালে নৌকা দিয়ে চলাচল করেন সরকারি জায়গা দিয়ে নৌপরিবহন চলাচলে বাঁধা দেওয়ার খবর পেয়েছি আমি বিষয়টি এমপি ড. জয়া সেনগুপ্তা মহোদয়কে জানিয়েছি আশাকরি দ্রুত নিষ্পত্তি হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ দেব বলেন আমি বিষয়টি জানার পর দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা কে জানিয়েছি বিষয়টি দেখার জন্য। দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম নজরুল ইসলাম বলেন বিষয়টি আমি এমপি ড. জয়া সেনগুপ্তার উপস্থিতিতে জেলা পুলিশ সুপারকে অবগত করেছি।