মৌলভীবাজারে ত্রাণ বিতরণকালে উপমন্ত্রী শামীম ॥ মৌলভীবাজারে মনু নদীর দুই পাশে ৮৫ কিলোমিটার বাঁধ নির্মাণ করা হবে

4

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম বলেছেন, মৌলভীবাজারের মনু নদীর দুই পাশে ৮৫ কিলোমিটার বাঁধ নির্মাণ করা হবে। এজন্য ১ হাজার ২ কোটি টাকার একটি প্রকল্প পরিকল্পনা মন্ত্রণালয়ে জমা রয়েছে। আশা করি একনেক শেষ করে এবছরের মধ্যে (২০১৯) কাজ শুরু করা যাবে। এছাড়া পানি সম্পদ মন্ত্রণালয় থেকে কুশিয়ারা নদীর বাম তীর রক্ষার জন্য ৪৯৬ কোটির টাকার স্থায়ী প্রকল্প প্রণয়ন করা হয়েছে বলে উপমন্ত্রী জানান।
বুধবার দুপুর আড়াইটার দিকে মৌলভীবাজার জেলা প্রশাসন আয়োজিত রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের বিমলাচরণ বহুমূখী উচ্চ বিদ্যালয় মাঠে বন্যা দুর্গত মানুষদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণপূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।
এদিকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, মৌলভীবাজারে ত্রাণ অপ্রতুল বা দুর্গতরা ত্রাণ পাচ্ছে না এটি মেনে নিতে পারছি না। তিনি বলেন, মৌলভীবাজারে ৬৫০ মেট্রিক টন চাল ইতিমধ্যে বরাদ্দ দেওয়া হয়েছে। আজ আরো ২শ’ মেট্রিক টন বরাদ্দ দেওয়া হয়েছে। যার মধ্যে এখন পর্যন্ত মজুত রয়েছে ৪শ’ ৪টন চাল। এছাড়া ৭ হাজার কার্টুন শুকনো খাবার, নগদ সাড়ে ৯ লক্ষ টাকা, গোখাদ্য, শিশু খাদ্য বরাদ্দ দেওয়া হয়েছে। তাই ত্রাণ অপ্রতুল নয় বিতরণে হয়তো একটু দেরী হচ্ছে।
এ সময় ত্রাণ বিতরণ পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদের পরিচালনায় আরও বক্তব্য রাখেন।
এ সময় উপস্থিত ছিলেন, মৌলভীবাজারের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) আশরাফুল আলম খাঁন, মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আজিজুর রহমান, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সৈয়দা জোহরা আলাউদ্দিন, রাজনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌসী আক্তার, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, যুগ্ম সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব ফজলুর রহমান, যুগ্ম সম্পাদক ও মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন, রাজনগর উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান খাঁন, রাজনগর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মিছবাহুদ্দোজা ভেলাই, সাধারণ সম্পাদক আছকির খাঁন, রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাশেম, মনসুরনগর ইউপি চেয়ারম্যান মিলন বখত্ প্রমুখ।