সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ॥ মামলার সাক্ষী হওয়ায় পরিবার নিয়ে নিরাপত্তাহীন জগন্নাথপুরের ওয়ারিছ আলী

10

স্টাফ রিপোর্টার :
মামলার সাক্ষী হওয়ার কারণে সন্ত্রাসী চক্রের হুমকিতে পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় রয়েছেন সুনামগঞ্জের জগন্নাথপুরের মীরপুর ইউনিয়নের গড়গড়িকান্দি গ্রামের মৃত রোয়াব আলীর ছেলে ওয়ারিছ আলী। রবিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন তিনি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘আমরা এলাকার নিরীহ মানুষ। কারো বিরুদ্ধে গায়ে পড়ে ঝগড়া লাগাতে চাইনা। আমরা সন্ত্রাসীদের অপপ্রচার ও হয়রানির শিকার। তিনি এদের হাত থেকে নিরাপত্তা চেয়েছেন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘গড়গড়িকান্দি গ্রামের নিরীহ শান্তিকামী কয়েকটি পরিবার এলাকার একটি চিহিৃত সন্ত্রাসী, চাঁদাবাজ ও মামলাবাজদের চরম হয়রানি ও অত্যাচারের শিকার। গ্রামের হারিছ উল্ল্যার ছেলে জামদ আলী, ছামির আলীর ছেলে এমরান, মিজান, জামদ আলীর ছেলে আলী আহমদ চক্র দীর্ঘদিন থেকে আমাদের গ্রামের নিরীহ মানুষজনদের উপর বিভিন্নভাবে অত্যাচার চালিয়ে আসছে। এই চক্র কর্তৃক অত্যাচারিত ও নির্যাতিত লোকজনের পক্ষে মামলার সাক্ষী হওয়ায় তারা আমাদের ওপর বেজায় ক্ষেপেছে। তারা আমাদেরকে সন্ত্রাসী ও মামলাবাজ সাজানোর জন্য এলাকার কিছু মানুষকে ম্যানেজ করে অপপ্রচারে নেমেছে। এই চক্র আমাদের বিরুদ্ধে মানববন্ধন করে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করতে উঠেপড়ে লেগেছে।’
সংবাদ সম্মেলনে তিনি বলেন, মামলার স্বাক্ষী হওয়ার কারণে বারবার হয়রানি, হুমকিসহ নানা রকম ক্ষতি সাধনে লিপ্ত রয়েছে তারা। সন্ত্রাসীচক্র শান্তিকামী এলাকাবাসী, আইন শৃংখলাবাহিনী তথা প্রশাসনকে বিভ্রান্ত করতে এ ধরনের অপপ্রচারের আশ্রয় নিয়েছে বলেও উল্লেখ করেন তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আব্দুল কাদির, ফজর আলী, ইয়াওর আলী, তৈমুছ আলী, আব্দুল মানিক, মনুফর আলী, মনসুর আলী, বারিক আলী, জালাল উদ্দিন, ইকবাল হোসেন, ইলিয়াছ উদ্দিন প্রমুখ।