দেশব্যাপী নারী-শিশু ধর্ষণ ও খুনের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে শিবিরের মানববন্ধন

34

নারী ও শিশু ধর্ষণ, যৌন নির্যাতন এবং খুনের ঘটনাসমূহের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে ১২ জুলাই শুক্রবার এক মানববন্ধনের আয়োজন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর।
নগর সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলামের পরিচালনায় মানববন্ধনে সভাপতির বক্তব্যে ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি ফরিদ আহমদ বলেন, দেশব্যাপী আজ নারী ও শিশু ধর্ষণ, যৌন নির্যাতন, গুম, খুনের মহোৎসব চলছে। ফেনীর নুসরাতকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা, ঢাকায় শিশু সামিয়াকে ধর্ষণের পর হত্যা, ঠাকুরগাঁওয়ের নার্স তানজিনা আক্তার, কিশোরগঞ্জের নার্স শাহিনুর আক্তার তানিয়া, নারায়ণগঞ্জের রূপগঞ্জ এর নারী ইউপি সদস্যা বিউটি আক্তার, নারায়ণগঞ্জের এক শিক্ষকের হাতে একটি স্কুলের ২০ ছাত্রী ধর্ষণের ঘটনা সহ দেশব্যাপী নারী ও শিশু ধর্ষণ এবং যৌন নির্যাতন যেন আইয়্যামে জাহেলিয়াতকেও হার মানিয়েছে।
সিরাজগঞ্জে এক অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা ও তার মাকে নৃশংসভাবে হত্যা,বরগুনার রিফাত শরীফের নৃশংস হত্যা, কুমিল্লার দেবিদ্বারে দিনে দুপুরে মা-ছেলেসহ ৪ জনকে কুপিয়ে হত্যা দেশকে আজ মৃত্যুপুরীতে পরিণত করেছে। তারপরও স্বরাষ্ট্রমন্ত্রী বলেন দেশে আইনশৃঙ্খলার অবনতি হয় নি। দেশের মানুষের প্রশ্ন আর কত হত্যাকাণ্ড ঘটলে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি বলা যাবে?
আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করছি এর প্রায় বেশিরভাগ ঘটনার সাথে সরকার দল এবং তাদের ছাত্রসংগঠন ছাত্রলীগের প্রত্যক্ষ এবং পরোক্ষ অংশগ্রহণ রয়েছে।
ইসলামী ছাত্রশিবির এর পক্ষ থেকে আমরা এই সকল ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি এই সকল ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় নিয়ে এসে দ্রুততম সময়ের মধ্যে বিচারকার্য সম্পন্ন করার মধ্য দিয়ে সর্বোচ্চ শাস্তি প্রদানের জোর দাবি জানাচ্ছি। বিজ্ঞপ্তি