তাহিরপুরে শিক্ষকের উপর হামলার ঘটনা ॥ হামলাকারী তোফাজ্জল কারাগারে, শিক্ষার্থীদের আহবানে আজ হরতাল

12

পরীক্ষার্থীকে নকলে বাধা দেয়ায় সুনামগঞ্জের তাহিরপুরে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার হলে ঢুকে শিক্ষককে পেটানো মামলার প্রধান আসামী থানা পুলিশের নিকট সেই অধরা তোফাজ্জলকে অবশেষে কারাগারে যেতে হল।
শিক্ষার্থীদের আন্দোলনের তোপের মুখে এলাকা ছেড়ে চারদিন পালিয়ে থাকার পর মামলায় আদালতে জামিন নিতে গেলে বিজ্ঞ বিচারক জামিন না মঞ্জুর করে তাকে জেলা কারাগারে প্রেরণের আদেশ দেন।
বুধবার সুনামগঞ্জ আমল গ্রহকারী জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত (তাহিরপুর জোন)’র বিজ্ঞ বিচারক শুভদ্বীপ পাল তার জামিন মঞ্জুর না কওে জেলা কারাগারে প্রেরণের আদেশ দেন।
বাদী পক্ষে মামলা পরিচালানাকারী সিনিয়র আইনজীবী মতিউর রহমান পীর তাকে কারাগারে প্রেরণের বিষয়টি নিশ্চিত করেন।
তোফজ্জল উপজেলার বাদাঘাট (উত্তর) ইউনিয়নের কামড়াবন্দ গ্রামের আবু তাহেরের ছেলে।
থানায় গত সোমবার আহত শিক্ষকের দায়েরকৃত মামলায় পিতা-পুত্র সহ আট জনকে আসামী করা হয়। অজ্ঞাতনামা আসামী করা হয় আরো ১০ থেকে ১৫ জনকে।
ওই ঘটনার জের ধরে রবিবার, সোমবার, মঙ্গলবার বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও একদিনের পরীক্ষা স্থগিতের পর ফের টানা চতুর্থ দিনের মত বুধবার দুপুরে বিদ্যালয় চত্বরে মানববন্ধন সমাবেশ থেকে বুকে কালোব্যাজ ধারণ করে প্রায় দুই হাজার শিক্ষার্থী, শিক্ষক সম্মিলিতভাবে তাহের সহ পলাতক থাকা পিতা-পুত্র তাহের তোফাজ্জলের অন্য সহযোগীদের দ্রত গ্রেফতার এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেন।
বিক্ষোভ মিছিল শেষে বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীরা তাহের সহ পলাতক অন্য আসামীদের গ্রেফতারের দাবিতে উপজেলার বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাটে বৃহস্পতিবার পূর্ণ দিবস হরতাল আহবান করেন। (খবর সংবাদদাতার)