জগন্নাথপুরে পৃথক সংঘর্ষে আহত ২৫, ইউপি সদস্য সহ গ্রেফতার ২

21

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
জগন্নাথপুরে পৃথক সংঘর্ষের ঘটনায় স্কুলছাত্র ও নারী সহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। ইউপি সদস্য সহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসব ঘটনা নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
জানা গেছে, ১ জুলাই সোমবার ও ২ জুলাই মঙ্গলবার দিন ও রাতে বিভিন্ন বিষয় নিয়ে উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের নারিকেলতলা, পাটলি ইউনিয়নের সাচায়ানী, কলকলিয়া ইউনিয়নের খাশিলা এলোঙ্গী, আশারকান্দি ইউনিয়নের কালনীরচর, চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের নয়াপুঞ্জি ও পৌর এলাকার যাত্রাপাশা গ্রামে পৃথক সংঘর্ষের ঘটনা ঘটে। এর মধ্যে নারিকেলতলা গ্রামে সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১০ জন, সাচায়ানী গ্রামে ৪ জন, খাশিলা এলোঙ্গী গ্রামে ৫, কালনীরচর গ্রামে ৩ জন, চিলাউড়া নয়াপুঞ্জি গ্রামে ২ জন ও যাত্রাপাশা গ্রামে ১ জন সহ মোট ২৫ জন আহত হন।
জগন্নাথপুর থানা পুলিশ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় সূত্রে জানা যায়, নারিকেলতলা গ্রামে সংঘর্ষে আহতরা হলেন, ছবির মিয়া, সাবির মিয়া, সিরাজ মিয়া, লিটন মিয়া, লেবু মিয়া, গোলাপ মিয়া, ছানু মিয়া, আক্কাছ মিয়া, মালকাছ মিয়া ও রাজন মিয়া। সাচায়ানী গ্রামের আহতরা হলেন, আবদুল খালিক, মমিনা খাতুন, নুরুল ইসলাম ও জেবুল হোসাইন। খাশিলা এলোঙ্গী গ্রামে সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের আহতরা হলেন, স্কুলছাত্র নাজিম মিয়া, মাহবুব মিয়া, লাভলী বেগম ও আমিরুন্নেছা। আশারকান্দি ইউনিয়নের কালনীরচর গ্রামে বিল নিয়ে গ্রামের স্থানীয় ইউপি সদস্য শওকত আলী ও দুলাল মিয়ার লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় দুলাল পক্ষের ৩ জন আহত সহ একটি মোটরসাইকেল পুরানোর ঘটনা ঘটে। এতে আহতরা হলেন হেলাল মিয়া, কাজল মিয়া ও সুলেমান মিয়া। আহতদের আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় দুলাল মিয়া বাদী হয়ে প্রতিপক্ষের ১১ জনকে আসামী করে জগন্নাথপুর থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর মামলার আসামী ইউপি সদস্য শওকত আলী ও রাসেল মিয়া সহ ২ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। এ মামলার তদন্তকারী কর্মকর্তা জগন্নাথপুর থানার এসআই অনুজ কুমার দাশ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এছাড়া জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের চিলাউড়া নয়াপুঞ্জি গ্রামে সংঘর্ষের ঘটনায় আনা মিয়া ও রিমা বেগম নামের ২ জন আহত হন এবং যাত্রাপাশা গ্রামের আহত হলেন বিষু কান্ত গোপ। আহতদের জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি সহ প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।