জৈন্তাপুরে মোবাইল কোর্টের অভিযান ॥ পাহাড় কাটার অপরাধে ৪০ হাজার টাকা জরিমানা

12

জৈন্তাপুর থেকে সংবাদদাতা :
জৈন্তাপুরে পাহাড় ও টিলা কর্তন কারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৪০ হাজার টাকা জরিমানা করে উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। সচেতন মহলের দাবী উপজেলা আরও বিভিন্ন স্থানে পাহাড় ও টিলা কর্তনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের।
২জুলাই মঙ্গলবার দুপুর ১২টায় জৈন্তাপুর উপজেলার ফতেপুর (হরিপুর) ইউপির শিকারখা গ্রামের মরহুম শাহেদ আলীর বাড়ীতে মোবাইল কোর্ট পরিচালনা করেন ভারপ্রাপ্ত জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিৎ কুমার পাল। এ সময় সাথে ছিলেন বন ও পরিবেশ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক সানোয়ার হোসেন, জৈন্তাপুর মডেল থানার এ.এস.আই মনিরুল ইসলামের নেতৃত্ব একদল পুলিশ ফোর্স। মোবাইল কোর্ট পরিচালনার সময় চতুর আব্দুল মুতলিব বাড়ীতে কৌশলে পালিয়ে যায়। অপরদিকে আব্দুল মুতলিবের বোন পাহাড় কাটার কথা স্বীকার করেলে প্রাথমিক ভাবে মোবাইল কোর্ট এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিশ্বজিৎ কুমার পাল ৪০হাজার টাকা জরিমানা করে মিনারা বেগমকে সতর্ক করে পাহাড় ও টিলা কর্তন না করার কড়া নির্দেশ জারী করেন।
এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিশ্বজিৎ কুমার পাল বলেন- গোপন সংবাদের ভিত্তিতে পাহাড় কর্তনের বিষয়টি জানতে পারি এবং তাৎক্ষণিক ভাবে বন ও পরিবেশ অধিদপ্তরের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করে প্রাথমিক ভাবে পাহাড় কাটার অপরাধ স্বীকার করায় ৪০ হাজার টাকা জরিমানা করি। উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে। অচিরেই উপজেলা অন্য স্থানে অভিযান পরিচালনা করা হবে। পাহাড় কর্তনকারী যতবড় শক্তিশালী হউক না কেন তাদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা গ্রহণ করবে।