সিলেট উন্নয়ন ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদের মানববন্ধন ॥ সিলেটের রেল সড়ক নৌ ও আকাশ পথে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি

9

সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদ আয়োজিত মানববন্ধন থেকে সিলেটের রেল, সড়ক, নৌ ও আকাশ পথে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে অতিসত্ত্বর কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়েছে।
শুক্রবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচির আয়োজন করা হয়। বৃষ্টি উপেক্ষা করে এতে বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।
সিলেট-ঢাকা চার লেন সড়ক প্রকল্প দ্রুত বাস্তবায়ন, সিলেট-ঢাকা ও সিলেট-চট্টগ্রাম রেলপথ দুই লাইন করণ ও নতুন করে রেলপথ, সেতু ও কালভার্ট নির্মাণ, সিলেট-ঢাকা বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট বৃদ্ধি, সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার ফ্লাইট, সিলেট-সুনামগঞ্জ সড়ক সহ সকল গুরুত্বপূর্ণ সড়কে বিআরটিসি বাস ও সিলেট-ময়মনসিংহ আন্তঃনগর ট্রেন চালু এবং সিলেট অঞ্চলের সকল নদী ও খাল খননের মাধ্যমে নৌপথ সচল করার দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।
এতে সভাপতিত্ব করেন, সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদের আহ্বায়ক জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ। সদস্য সচিব সাংস্কৃতিক সংগঠক শামসুল আলম সেলিমের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের সদস্য রুহুল কুদ্দুছ বাবুল। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক যাত্রী কল্যাণ পরিষদের সমন্বয়ক অ্যাডভোকেট রাজউদ্দিন, বৃহত্তর ময়মনসিংহ সমিতির সভাপতি ডা সফির উদ্দিন আহমদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক সৈয়দ আশরাফুর রহমান, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিলেট বিভাগ গণদাবি পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক শফিকুর রহমান, ছাতক সমিতির সাবেক সভাপতি আব্দুল ওয়াহিদ কণা মিয়া, প্রবাসী সংগঠক মাসুক ইবনে আনিস, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির মহানগর সভাপতি অধ্যাপক আব্দুল জলিল, বৃহত্তর সিলেট গণদাবি পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, মৌলভীবাজার সমিতির উপদেষ্টা চৌধুরী আতাউর রহমান আজাদ, নেত্রকোণা সমিতির সভাপতি শেখ আবদুস সোবহান, তাহিরপুর সমিতির সভাপতি এডভোকেট আলী হায়দার, সুনামগঞ্জ ফোরামের সভাপতি এডভোকেট বদরুল হক চৌধুরী, বাংলাদেশ দুর্নীতি প্রতিরোধ মঞ্চের কেন্দ্রীয় মহাসচিব আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, রংপুর সমিতির সাবেক সভাপতি মামুন হাসান, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের বিভাগীয় সাধারণ সম্পাদক শংকর দাস, নিরাপদ সড়ক চাইর জেলা সভাপতি বাবর লস্কর, বিশ্বনাথ উপজেলা সমিতির সাধারণ সম্পাদক মোসাদ্দিক সাজুল, জামালগঞ্জ ঐক্য পরিষদের জ্যেষ্ঠ সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন বাবর, জগন্নাথপুর সমিতির যুগ্ম সম্পাদক আব্দুল জব্বার শাহী, সিলেট বিভাগ আয়কর আইনজীবী কল্যাণ পরিষদের যুগ্ম সচিব জহিরুল ইসলাম রিপন, ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউটের সহ সভাপতি রুহুল আমিন চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি