তাহিরপুরে কয়লা ও নাসির বিড়ির চালান জব্দ, মাদকসহ আটক ২

30

তাহিরপুর থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে বিনাশুল্কে নিয়ে আসা বিপুল পরিমাণ ভারতীয় কয়লা ও নাসিরবিড়িসহ প্রায় পৌণে ৫ লাখ টাকার ভারতীয় পণ্য আটক করেছেন ২৮-বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) সদস্যরা।
মঙ্গলবার জব্দ তালিকা শেষে এসব ভারতীয় মালামাল সুনামগঞ্জ শুল্ক কর্মকর্তার কার্যালয়ে জমা দেয়া হয়েছে।
মঙ্গলবার (২৫ জুন) ব্যাটালিয়ন হেডকোয়ার্টারের মিডিয়া সেল জানায়, তাহিরপুরের চারাগাঁও বিওপির বিজিবির টহদল দল সোমবার রাতে সীমান্তের বাঁশতলা এলাকা থেকে বিনাশুল্কে ভারত থেকে নিয়ে আসা ট্রলার বোঝাই ৬০০ কেজি চোরাই কয়লার চালান আটক করে।
একই রাতে উপজেলার চাঁনপুর বিওপির বিজিবি টহল দল অপর এক অভিযানে সীমান্তবর্তী রাজাই গ্রাম থেকে ৪হাজার ২শ’ প্যাকেট ভারতীয় নাসির বিড়ি আটক করে। এর পুর্বে রোববার রাতে একই এলাকা থেকে চাঁনপুর বিওপির টহল দল ৪ হাজার প্যাকেট ভারতীয় নাসির বিড়ি আটক করে।
উপজেলার টেকেরঘাট বিওপির টহল দল সোমবার ভোররাতে বিনাশুল্কে ভারত থেকে নিয়ে আসা বড়ছড়া শুল্ক ষ্টেশন থেকে ৪ হাজার ৫শ’ কেজি কয়লা আটক করে।
মঙ্গলবার ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল মাকসুদুল আলম জানান, জব্দকৃত কয়লা, বিড়ি, ইঞ্জিন চালিত ট্রলার সুনামগঞ্জ শুল্ক কর্মকর্তার কার্যালয়ে জমা দেয়া হয়েছে। এসব জব্দকৃত ভারতীয় চোরাই মালামালের মূল্য প্রায় ৪ লাখ ৯৪ হাজার ৮০০ টাকা হতে পারে বলে জানান বিজিবি অধিনায়ক।
এদিকে ইয়াবার চালান সহ সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার আদালতের মাধ্যমে থানা পুলিশ গ্রেফতারকৃতদের জেলা কারাগারে পাঠিয়েছে।
গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার কাপনা গ্রামের মোস্তফার ছেলে মো. আকরাম ও একই গ্রামের চাঁন মিয়ার ছেলে মগবুল হোসেন।
জানা গেছে, র‌্যাব-৯, সিপিসি-৩, সুনামগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল বিশ্বম্ভপুরের মেরুয়াখলা গ্রামের সামনের সড়কে সোমবার রাতে টহলকালীন ইয়াবা বিক্রয়কালে আকরাম ও মকবুল হোসেনকে গ্রেফতার করে।
এরপর তাদের হেফাজত থেকে ২৮৮পিস ইয়াবা ট্যাবলেট ও ইয়াবা বিক্রয়ের নগদ ১৮হাজার ৭২০ টাকা জব্দ করা হয়।
র‌্যাব-৯ ,সিপিসি-৩, সুনামগঞ্জ ক্যাম্পের লেঃ কমান্ডার ফয়সল আহমদ জানান, জব্দকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীদের বিশ্বম্ভরপুর থানায় হস্তান্তর করা হয়েছে।