সিলেট শিক্ষা ট্রাস্টের ২ লক্ষ ১৬ হাজার টাকা বৃত্তি বিতরণ

28
সিলেট শিক্ষা ট্রাষ্টের উদ্যোগে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি বিতরণ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী।

সিলেট শিক্ষা ট্রাস্টের উদ্যোগে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে সোমবার বিকাল ৩টায় সিলেটের জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে বৃত্তির অর্থ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আসলাম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে ৬১ জন গরীব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ২ লক্ষ ১৬ হাজার টাকা বৃত্তি বিতরণ করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সিলেট শিক্ষা ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের সদস্য বিশিষ্ট কলামিস্ট সাংবাদিক আফতাব চৌধুরী, এডভোকেট সালেহ আহমদ, এমসি কলেজের সহকারী অধ্যাপক মো. জামাল উদ্দিন, অন লাইন প্রেসক্লাব সভাপতি মুহিত চৌধুরী, সি এস আইডির প্রকল্প সমন্বয়কারী খ ম আবেদ উল্লাহ, বৃত্তিপ্রাপ্ত সিলেট কৃষি বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী তোহিদুর রহমান চৌধুরী, সিলেট সরকারী মহিলা কলেজের শিক্ষার্থী তাসকিয়া জান্নাত চৌধুরী প্রমুখ।
প্রধান অতিথি সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা ২০৩০ সালের মধ্যে বাস্তবায়ন করতে হবে। উন্নত বাংলাদেশ বিনির্মাণ আজকের শিক্ষার্থীরাই করবে। আমরা আমাদের পরবর্তী প্রজন্ম যোগ্য নাগরিক হিসাবে এজন্যে তৈরী করতে হবে। তিনি আমাদের অগ্রজ সিলেটের তৎকালীন সুযোগ্য জেলা প্রশাসক মোহাম্মদ ফয়েজ উল্লাহ এই সিলেট শিক্ষা ট্রাস্ট গঠন করে মহৎ কাজের সূচনা করে ছিলেন বলেই আজ আমরা এর অংশীদার হয়ে কাজ করছি। যোগ্যতা ও আন্তরিকতাই কাজের পথ দেখায়। এ থেকেই ভাল কাজের প্রেরণা নিয়ে যোগ্যতাকে সামনে দিয়ে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা সুন্দর আগামীর পথ এগিয়ে নেয়ার প্রচেষ্টা চালাবে বলে তিনি প্রত্যাশা করেন। বিজ্ঞপ্তি