কুদরত উল্লাহ জামে মসজিদে মুসল্লিদের গাড়ি তালাবদ্ধ করার প্রতিবাদে সমাবেশ, সেক্রেটারীর পদত্যাগ দাবী

44
হাজী কুদরত উল্লাহ জামে মসজিদে মুসল্লিদের গাড়ি সেক্রেটারী কর্তৃক তালাবদ্ধ করার প্রতিবাদে সমাবেশে বক্তব্য রাখছেন ঠিকাদার আমিনুর রহমান।

ওয়াকফ এস্টেটÑএর মসজিদ হাজী কুদরত উল্লাহ জামে মসজিদে মুসল্লিদের বৈধ পার্কিং করা গাড়ি মসজিদের সেক্রেটারী মুকতাবিস উন নূর কর্তৃক তালাবদ্ধ করে রাখার প্রতিবাদে গতকাল ২২ জুন শনিবার বিকেলে মসজিদ প্রাঙ্গণে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সমাবেশে সভাপতিত্ব করেন মুসল্লি আব্দুস সালাম। সমাবেশে ঠিকাদার আমিনুর রহমান অভিযোগ করে বলেন, মসজিদে নামাজ পড়তে এসে গাড়ি পার্কিং করে রাখার পর সেক্রেটারী কর্তৃক তালাবদ্ধ করে রাখার তীব্র নিন্দা জানিয়ে তার মানহানির জন্য মুসল্লিদের কাছে মানহানির বিচার প্রার্থনা করেন।
তিনি দুঃখ প্রকাশ করে বলেন, গাড়ি তালাবদ্ধ দেখে মসজিদের অফিসের সাথে যোগাযোগ করলে দায়িত্বরত ম্যানেজার জানান সেক্রেটারী মুকতাবিস উন নূর গাড়িগুলো তালাবদ্ধ করে রেখেছেন এবং খুলে দিতেও বারন করেছেন। এমতাবস্থায় পবিত্র রমজানের দিনে যোহর থেকে আসরের বাদ পর্যন্ত আমাদেরকে হয়রানি করা হয়েছে। তিনি এহেন অমানবিক কর্মকান্ডের যথাযথ বিচার প্রার্থনা করেন। অপর মুসল্লি আক্তার হোসেন অভিযোগ করে বলেন, কুদরত উল্লাহ মসজিদের দুইটি মার্কেটে কোন ব্যবসায়ী ও মুসল্লি জানেন না যে, কিভাবে মসজিদে কমিটি গঠন করা হয়। মসজিদের মুসল্লিদেরকে আড়াল করে প্রতিবছর সকল সদস্য স্ব স্ব পদে বহাল থেকে কমিটি গঠন ও প্রতি বৎসর মসজিদের হিসাবÑনিকাশ অনুমোদন করা হয়। কমিটির সেক্রেটারীর অমানবিক ও অনাকাঙ্খিত, বিতর্কিত ঘটনাসমূহের জন্য কমিটির খাম খেয়ালিপনা ও স্বেচ্ছাচারিতাই দায়ী বলে জানান। তাই এই মসজিদের সৌন্দর্য, অবকাঠামো ও মুসল্লিদের স্বার্থ রক্ষায় প্রশাসনের পক্ষ থেকে যথাযথ তদন্ত সাপেক্ষে বিহীত ব্যবস্থাপূর্বক কমপ্লেক্সে প্রশাসক নিয়োগের দাবি জানান মুসল্লিরা। অন্যথায় এ ঐতিহ্যবাহী মসজিদটির সুনাম ও অবকাঠামো ধ্বংসের দ্বারপ্রান্তে পৌঁছে যাবে বলে মুসল্লিরা আশঙ্কা প্রকাশ করছেন। এ প্রতিবাদ সমাবেশ শেষে মুসল্লিরা বিক্ষোভ করেন এবং সেক্রেটারীর পদত্যাগ দাবী করেন। বিজ্ঞপ্তি