বিশিষ্ট লেখক গবেষক ছড়াকার শামসুল করিম কয়েস এর ইন্তেকাল

41

নগরীর হাউজিং এস্টেট পারিজাত আবাসিক এলাকা নিবাসী বাংলাদেশ বেতার সিলেট-এর অবসরপ্রাপ্ত সহকারী পরিচালক ও বিশিষ্ট লেখক গবেষক শামসুল করিম চৌধুরী কয়েস ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। মৃত্যকালে তিনি স্ত্রী বাংলাদেশ বেতার সিলেট-এর অবসরপ্রাপ্ত আঞ্চলিক পরিচালক সাজেদা খাতুন, পুত্র সামির করিম চৌধুরী, কন্যা প্রবাসী আয়েশা সিদ্দিকা চৌধুরী দোলাসহ অসংখ্য আত্মীয় স্বজন গুণগ্রাহী রেখে গেছেন। রবিবার ভোরে তিনি চিকিৎসাধীন অবস্থায় নগরীর জালালাবাদ রগীব-রাবেয়া হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন থেকে জটিল রোগে ভোগছিলেন। তাঁর ‘বাংলা সাহিত্যে সিলেট’ ১১টি খন্ডসহ ছড়া, জীবনী, গল্প ও গানের বইসহ অনেকগুলো গ্রন্থ প্রকাশিত হয়েছে। তিনি সাহিত্য ও গবেষণায় বিশেষ অবদানের জন্য রাগীব -রাবেয়া সাহিত্য পুরস্কারসহ বিভিন্ন অঙ্গনের স্বীকৃতি এবং সম্মানায় ভূষিত হন।
পারিবারিক সূত্র জানিয়েছে শামসুল করিম চৌধুরী কয়েস এর নামাজে জানাযা আজ সোমবার বাদ আসর দরগাহে হযরত শাহজালাল (রহ.) মসজিদে অনুষ্ঠিত হবে।
তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, মরহুমের সহকর্মী বন্ধু বান্ধব, সিলেট বেতারের কর্মকর্তা কর্মচারীসহ বিশিষ্টজনেরা তার বাসায় ছুটে যান। তারা মরহুমের জন্য আল্লাহর দরবারে মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানান।
লেখক গবেষক শামসুল করিম চৌধুরী কয়েস এর মৃত্যুতে সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের পক্ষ থেকে সভাপতি বাংলাদেশ বেতার সিলেট-এর পক্ষ থেকে আঞ্চলিক পরিচালক মো. ফখরুল আলম, বাউল সাধক আব্দুল খালিক শিল্পী গোষ্ঠীর প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. ইসরাঈল মিয়া, সিলাম শহীদ বুদ্ধিজীবী ড. মুক্তাদির একাডেমীর প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক এম আহমদ আলী গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন। শোক বার্তায় তাঁরা সাহিত্য ও গবেষণায় তার অবদান চির অম্লান হয়ে থাকবে বলে উল্লেখ করেন। বিজ্ঞপ্তি