সমাজ থেকে দারিদ্র্যতা দূর করতে বর্তমান সরকার নানা ভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে – মীর মাহবুবুর রহমান

18

স্থানীয় সরকার উপ পরিচালক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেছেন, সমাজ থেকে দারিদ্র্যতা দূরীকরণ ও ২০৩০ সালের মধ্যে শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে সরকার নানা ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। আর এ লক্ষ শুধু আমাদের দেশের নয়, পৃথিবীর অন্যান্য দেশের ও এ লক্ষ্য। তিনি আরো বলেন দারিদ্র্যতা নিরসন করতে হলে কর্মসংস্থানের দরকার। এক কথায় আমাদের হাতে পয়সা আসতে হবে নইলে আমাদের অবস্থার পরিবর্তন হবে না। তাই এক্ষেত্রে যারা সেলাই মেশিন পাচ্ছেন তারা এ মেশিনকে কাজে লাগিয়ে নিজেরা অর্থনীতিক ভাবে আত্মস্বাবলম্বী হওয়ার চেষ্টা করতে হবে পাশা পাশি অন্য মানুষকেও সেলাইর কাজ শিখাতে সহযোগিতা করতে হবে। অনেক দরিদ্র পরিবারের ছেলে-মেয়েরা পড়া-লেখা করছে কিন্তু তাদের অভিভাবকদের সম্বল নাই সন্তান্দেরকে স্কুল ব্যাগ কিনে দেওয়ার। সে জন্যে দরিদ্র শিক্ষার্থীদেরকে স্কুল ব্যাগ দেওয়া হচ্ছে। যাতে তারা পড়া-লেখার মাধ্যমে যোগ্য নাগরিক হয়ে দেশের উন্নয়নে কাজ করতে পারে।
২২ জুন শনিবার সকালে সিলেট সদর উপজেলার ৮নং কান্দিগাঁও ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউনিয়ন পরিষদের উদ্যোগে ও এল জি এস পির অর্থায়নে সেলাই মেশিন ও স্কুল ব্যাগ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন তিনি।
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও জেলা স্বেচ্ছাসেবক লীগের বন ও পরিবেশ সম্পাদক রুহুল তালুকদারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ।
ইউনিয়ন পরিষদ ৯নং ওয়ার্ড সদস্য আব্দুল জাহির এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সূচিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিষদের সচিব তোফায়ের হোসেন ভূঁইয়া, প্যানেল চেয়ারম্যান খুশতেরা বেগম, সাংবাদিক এম রহমান ফারুক, সুজাতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাভলী রানী দে। বিজ্ঞপ্তি