সকলের সহযোগিতায় বাঁচতে চায় শিশু তাওহিদা

40
ক্যান্সারে আক্রান্ত শিশু তাওহিদা।

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
তাওহিদা আক্তার ফুটফুটে একটি সুন্দর শিশু। তার বয়স মাত্র নয় বছর। যার বিদ্যালয়ের মাঠে সহপার্টিদের সাথে হইহুলোর করার কথা, দুষ্টুমিতে বাড়ী মাতিয়ে রাখার সময়, সেই তাওহিদা এখন চুপচাপ। অপলক দৃষ্টিতে সবার দিকে চেয়ে থাকে শিশুটি। তার শরীরে বাধা বেধেছে মরনব্যাধী ক্যান্সার।
তাওহিদা আক্তার সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার মধ্যপ্রাচ্য প্রবাসী হতভাগ্য আলী হোসেন ও মাশকুরা বেগমের কন্যা। তাওহিদার চিকিৎসা করাতে সর্বস্বান্ত হচ্ছে তার পরিবার। মধ্যপ্রাচ্যে কাজ করে জীবন নির্বাহ ও মেয়ের চিকিৎসা করা আলী হোসেন এর পক্ষে আর সম্ভব হচ্ছে না। শেষ পর্যন্ত বসতভিটা বিক্রি করে প্রায় ৯ লাখ টাকা খরচ করেছেন তাওহিদার চিকিৎসায়। তাওহিদাকে বাঁচাতে সকলের সহযোগিতা প্রয়োজন।
প্রতি সপ্তাহেই ক্লিনিকে চিকিৎসা নিতে হচ্ছে তাওহিদাকে। প্রতি মাসেই তার শরীরে রক্ত বদল করাতে হচ্ছে, এমন যন্ত্রণা নিয়ে প্রায় তিন বছর ধরে জীবন কাটাচ্ছে সে। আরও কতদিন এভাবে থাকতে হবে, তা জানে না কেউ। তবে সকলের সহযোগিতা পেলে সুস্থ হয়ে উঠতে পারে শিশুটি।
জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ক্যান্সার ও টিউমার বিশেষজ্ঞ ডাঃ মোঃ ইশতিয়াক আলম (রাসেল) জানিয়েছেন শিশুটির বনমেরু ট্রান্সফার না করলে শিশুটিকে বাঁচানো অসম্ভব।
তাওহিদার মা মাশকুরা বেগম বলেন সরকারি ভাবে বনমেরু ট্রান্সফার করতে হলে ৮ লক্ষ টাকার প্রয়োজন। এতো টাকা আমাদের নেই। তাই শিশুটিকে বাঁচাতে সমাজের বিত্তশালী এবং হৃদয়বান ব্যাক্তিদের সহযোগিতা প্রয়োজন। কোনো হৃদয়বান তাওহিদার চিকিৎসার এগিয়ে আসলে হয়তো বাঁচতে পারে ফুটফুটে এই শিশুটি। তাহিদাকে সহায়তা পাঠাতে পারেন, মাশকুরা বেগম একাউন্ট নং ২০১১৫১০১৩৪৩৯০ ডাচ্ বাংলা ব্যাংক, আম্বরখানা শাখা, সিলেট। মোবাইল ০১৭১০ ৪৪৫ ৮৯৮ (বিকাশ) পারসোনাল।