পাসপোর্ট না পেয়ে উচ্চ আদালতে বিএনপি নেতা রাজ্জাক, শুনানী আজ

32

পাসপোর্ট না পেয়ে ৪ জনকে বিবাদী করে উচ্চ আদালতে এক রীট পিটিশন দায়ের করেছেন বিএনপি নেতা রাজ্জাক।
বিএনপি কেন্দ্রীয় কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য মুক্তিযোদ্ধা মো. আব্দুর রাজ্জাক রবিবার সকালে হাইকোর্টের একটি বেঞ্চে এ রীট পিটিশন দাখিল করেন। তিনি বিবাদী করেন স্বরাষ্ট্র সচিব, ডিপার্টমেন্ট অব ইমিগ্রেশন এন্ড পাসপোর্টের মহা পরিচালক, সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসের পরিচালক ও সিলেট পাসপোর্ট অফিসের সহকারি পরিচালককে। (রিট পিটিশন নং ৬৪৭৬/১৯, তাং- ১৬/০৬/২০১৯)।
মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক জানান, যুক্তরাষ্ট্রের ভিসা সম্বলিত তার এবং তার স্ত্রীর পাসপোর্টের মেয়াদ শেষ হলে গত বছরে ৩ জুন সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসে তিনি ও তার স্ত্রী খন্দকার শাহানারা বেগম পান্না পাসপোর্ট রিনিউ করার জন্য দেন।
১৫ দিন পর স্ত্রীর পাসপোর্ট ডেলিভারী দেওয়া হলেও জানানো হয় পরিচালকের স্বাক্ষর বাকি রয়েছে। ১০ মাস ২ দিন আবেদন নিবেদনের পর তিনি পাসপোর্ট না পেয়ে উকিল নোটিশ পাঠান সংশ্লিষ্ট দপ্তরে।
তিনি আরো জানান, নির্ধারিত সময়ে পাসপোর্ট না পাওয়ায় রবিবার সকালে হাই কোর্ট বিভাগের একটি ব্যাঞ্চে উনার মনোনীত আইনজীবী এডভোকেট কামরুজ্জামান চৌধুরী সেলিম উনার পক্ষে একটি রীট পিটিশন দায়ের করলে, আদালত আগামীকাল সোমবার শুনানীর জন্য তারিখ ধার্য করেছেন। বিজ্ঞপ্তি