সরকার গ্রাম আদালতের কার্যক্রমকে আরো তরান্বিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে – সিনিয়র জেলা ও দায়রা জজ

34
সিলেট জেলা ও দায়রা জজ এর কার্যালয় আয়োজিত গ্রাম আদালতে এপেক্সপেডটিং কো-অর্ডিনেশন এবং কেস রেফারাল সম্পর্কিত মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন সিনিয়র জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা।

সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ কে.এম রাশেদুজ্জামান রাজা বলেছেন, গ্রাম আদালতের সেবা সম্পর্কে স্থানীয় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহ তাদের নিজেদের কর্মী ও কর্মসূচীর মাধ্যমে প্রচার করে সাধারণ মানুষের মাঝে জনসচেতনতা বাড়াতে কার্যকর ভূমিকা পালন করছে। এতে গ্রাম আদালত সম্পর্কে ব্যাপক জনসচেতনতা বৃদ্ধি পেয়েছে। তিনি আরো বলেন, সরকার গ্রাম আদালতের কার্যক্রমকে আরো তরান্বিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।
তিনি গতকাল ১৫ জুন শনিবার সকালে জেলা ও দায়রা জজ সম্মেলন কক্ষে সিলেট জেলা ও দায়রা জজ এর কার্যালয় আয়োজিত “গ্রাম আদালতে এক্সপেডটিং কোঅর্ডিনেশন এবং কেস রেফারাল সম্পর্কিত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্য রাখছিলেন।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মির মোহাম্মদ মাহবুবুর রহমান, চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোঃ আবুল কাশেম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমেদ, মেট্রোপলিটন দায়রা জজ (ভারপ্রাপ্ত) মোমিনুন নেছা, যুগ্ম মহানগর দায়রা জজ ইয়াসির আরাফাত, অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আবু উবায়দা, এডিশনাল চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তাইন বিল্লাহ, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাকন দে, মোঃ মাহবুবুর রহমান ভুইয়া, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ^জিৎ কুমার পাল, বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুস সাকিব, বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দ্বিজেন ব্যানার্জি, বিশ^নাথ থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম, কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ তাজুল ইসলাম পিপিএম, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ অবনি শঙ্কর কর, গোলাপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান, বোয়ালজুড় ইউপি চেয়ারম্যান মোঃ আনহার মিয়া, পূর্বগৌরীপুর ইউপি চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, পশ্চিম গৌরীপুর ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম মধু, চারখাই ইউপি চেয়ারম্যান মোঃ মাহমুদ আলী, মোল্লাপুর ইউপি চেয়ারম্যান হাজী মোঃ আব্দুল মান্নান, ইসলামপুর পূর্ব ইউপি চেয়ারম্যান মোঃ বাবুল মিয়া, পশ্চিম আমুড়া ইউপি চেয়ারম্যান মোঃ রুহেল আহমদ।
গ্রাম আদালতের অগ্রগতি তুলে ধরে বক্তব্য রাখেন বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্প (২য় পর্যায়), ইউএনডিপি, সিলেটের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর খন্দকার রবিউল আউয়াল নাসিম, জেলা লিগ্যাল এইড অফিসার মোঃ মামুনুর রহমান সিদ্দিকী ও ইউএনডিপি প্রতিনিধি মোঃ মশিউর রহমান চৌধুরী। বিজ্ঞপ্তি