আখলাকুর রহমান প্রতিটি আন্দোলনে অগ্রণী ভূমিকা রেখেছিলেন – মুহিবুর রহমান মানিক এমপি

21

সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক বলেছেন, ছাতকের ট্যাংরাটিলা নিয়ে যখন আন্দোলন হয়েছিল তখন অনেক আন্দোলনের নেতৃত্ব দিয়েছিলেন আখলাকুর রহমান। তিনি আপাদমস্তক বঙ্গবন্ধুর রাজনীতিতে বিশ্বাসী ছিলেন, মুক্তিযুদ্ধের পক্ষে ছিলেন। প্রত্যেকটি আন্দোলনে তিনি অগ্রণী ভূমিকা রেখে গেছেন। ছাতকে তিনি একটি আলোরবাতি ঘর কলেজ রেখে গেছেন। তিনি এই কলেজের মধ্যদিয়ে ও ছাত্রছাত্রীর মধ্যে আজীবন বেঁচে থাকবেন। আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে আখলাকুর রহমানে স্মৃতি কিভাবে ধরে রাখা যায় এবং তার যে দাবী ছিল তা আমরা সবাই একসাথে পুরণ করব।
তিনি বলেন, তিনি অত্যন্ত সরল ও নির্লোভ প্রকৃতির লোক ছিলেন। তার সাথে আমার আত্মীয়তার ও রাজনৈতিক সম্পর্ক ছিল।
ছাতক সমিতি সিলেটের প্রয়াত সাবেক সভাপতি ও জনতা মহা বিদ্যালয় মঈনপুরের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আখলাকুর রহমান স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ছাতক সমিতির সভাপতি অধ্যাপক খছরুজ্জামানের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক এডভোকেট আলা উদ্দিন ও এম রশিদ আহমদের যৌথ পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, সিলেট সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ হায়াতুল ইসলাম আকঞ্জি, ছাতক সমিতির সাবেক সভাপতি এডভোকেট রাজ উদ্দিন, নাসিম হোসাইন, আ ন ম ওহিদ কনা মিয়া, ছাতক সরকারি কলেজের অধ্যক্ষ মঈনুদ্দিন আহমদ, জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারন সম্পাদক লোকমান আহমদ, গবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক, ছাতক উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, জনতা মহা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পবিত্র কুমার দেব, গবিন্দ নগর মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম আল মাদনী, সুনামগঞ্জ জেলা পরিষদের মেম্বার আব্দুস শহিদ মুহিত, সমিতির সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সমিতির প্রতিষ্ঠাতা সদস্য রুহুল ফারুক, দুলাল বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শায়েস্তা মিয়া, সিলেট মেট্রোপলিটন চেম্বারের পরিচালক মুহিতুল বারি রহমান। এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আরসাদ আলী, ডা. শাহ সৈয়দুর রহমান, রঞ্জিত কুমার দে, ছাতক মুত্তিযোদ্ধা কামান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া, অধ্যাপক প্রান কান্ত দাশ, হাফিজ মো. মাসহুদ আহমদ, প্রভাষক হেলাল আহমদ চৌধুরী। বিজ্ঞপ্তি