বাউল দুর্বিন শাহ এর বিরুদ্ধে অপপ্রচারের নিন্দা

49

সিলেট বিভাগের বাউল অনুরাগীদের অহংকার, মরমী সাধক বাউল-কবি দুর্বিন শাহ এর বিরুদ্ধে একটি দেশী-বিদেশী স্বার্থান্বেষী মহল কর্তৃক মিথ্যা, ভিত্তিহীন ও কাল্পনিক তথ্য দিয়ে সোস্যাল মিডিয়ায় অপপ্রচারের বিরুদ্ধে বাউল কল্যাণ সমিতি সিলেট বিভাগের এক মতবিনিময় ও প্রতিবাদ সভা গতকাল ১১ জুন মঙ্গলবার বিকালে নগরীর তালতলাস্থ একটি হোটেলে অনুষ্ঠিত হয়।
সমিতির সিলেট বিভাগের সভাপতি কামাল উদ্দিন রাসেল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাউল সূর্য লাল দাস এর পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বাউল লাল মিয়া, বাউল আলী নূর, বাউল রানু সরকার, উদাসী মুজিব, হারুন মিয়া, সঙ্গীত অনুরাগী মুজিব মালদার, গীতিকার এ.এস কুটি মিয়া, গীতিকার ইরন মিয়া, সমিতির সহ সাধারণ সম্পাদক গীতিকার হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক জি.এস বশর, প্রচার সম্পাদক তছির আলী, বাউল ইকরাম উদ্দীন, বাউল সিতন দাস, তারেক জনি, আব্দুর রহিম, শিবলু পাগলা, সমুন বশর, সীতাব আলী প্রমুখ।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে মরমী কবি সাধকদের গান বিকৃত করে যারা গান পরিবেশন করছেন তাদের বিরুদ্ধে ও বাউলদের যথাযথ মূল্যায়নের লক্ষ্যে এ সমিতি কাজ করে যাচ্ছে। যারা মরমী সাধক বাউল-কবি দুর্বিন শাহ এর বিরুদ্ধে সোস্যাল মিডিয়ায় অপপ্রচার করে যাচ্ছে তাদেরকে প্রতিহত করতে সচেতন মহল সহ প্রশাসনকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। বাউল কামাল পাশা (কামাল উদ্দিন) এর নামে জনৈক লেখক যে গানের বই প্রকাশ করেছেন তাতে অন্যের লেখ গান কামাল পাশার লেখা বলে ছাপা হয়েছে। যা অত্যন্ত ঘৃণিত ও জঘন্য কাজ। বক্তারা এ ধরনের বিভ্রান্তমূলক কার্যকলাপ থেকে সংশ্লিষ্টদের বিরত থাকার আহবান জানান। বিজ্ঞপ্তি