অঙ্গীকার বাস্তবায়নে উন্নয়নের বিকল্প নেই – বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

31
নবীগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি।

ছনি চৌধুরী হবিগঞ্জ থেকে :
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি বলেছেন,বাংলাদেশ এখন বিশ্বের নিকট উন্নয়নের মডেল হিসেবে বিবেচিত হচ্ছে। সরকারের ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়ন করছে। গ্রামের মানুষ এখন শহর এলাকার সুফল পেতে শুরু করেছে। জনপ্রতিনিধি হিসেবে জনগণের নিকট দেয়া অঙ্গীকার বাস্তবায়নে উন্নয়নে বিকল্প নেই। আধুনিক দেশ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে বর্তমান সরকার কাজ করছে। দারিদ্র্য বিমোচন, শিক্ষা ও স্বাস্থ্য এবং গ্রামীণ জনপদের উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। বিদ্যুৎ ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে। দেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের ধারাবাহিকতায় বজায় রাখতে সকলকে সচেষ্ট থাকতে হবে। সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে।
রবিবার দুপুরে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের বদরদি গ্রামে দাইমুদ্দিন এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসা মাঠে ফ্রি-মেডিকেল ক্যাম্প উদ্বোধনকালে প্রধান অতিথির দেয়া বক্তব্যে তিনি এ কথা গুলো বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ডাক্তার মুশফিক হোসেন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এম এ মুনিম চৌধুরী বাবু, হবিগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া, হবিগঞ্জের স্থানীয় সরকারের উপ-পরিচালক নুরুল ইসলাম, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, যুক্তরাজ্য লেবার পার্টির নেতা বদরদি দাইমুদ্দিন এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ফয়ছল হোসেন চৌধুরী এমবিই, হবিগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী, নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন-হাসান। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন, বদরদি দাইমুদ্দিন এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক জুনেদ হোসেন চৌধুরী। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান সত্যজিৎ দাশ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা ছাত্রসমাজের সভাপতি চৌধুরী এম এম স্বপন। অনুষ্ঠানের শুরুতেই কোরআন তিলাওয়াত হাফেজ ক্বারী আলমগীর হোসেন। ইসলামী সংগীত পরিবেশনা করেন মামুনুর রশীদ প্রমুখ। আয়োজিত সভায় বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়নের জন্য কাজ করছে। উন্নয়ন কাজে যদি কেউ অনিয়ম দুর্নীতি করে তাহলে সেখানে জিরো ট্রলারেন্স নীতিতে ব্যবস্থা নেয়া হবে। সরকার গরীব দুঃখি মানুষের মুখে হাসি ফুটানোর জন্যে কাজ করছে। বিমানবন্দরে এখন আর যাত্রীদের হয়রানি করা হয় না। ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হয় না ১৫ মিনিটের মাধ্যমেই চেকআপ করা হয়। কোন সন্দেহভাজন ছাড়া কোন যাত্রীকে চেকআপ করা হয়না। আগামীতে সিলেট ও হবিগঞ্জে বিশেষ পর্যটন কেন্দ্র স্থাপনের পরিকল্পনা সরকারের রয়েছে বলে জানান মন্ত্রী । তিনি বলেন, বিমানের পাইলট ফজল মাহমুদের অনিচ্ছাকৃত ভুলের জন্য পাসপোর্ট ফেলে যায় আইনি আইডি কার্ড ব্যবহার করে সিকিউরিটি পাস নেয়। প্রত্যেক পাইলটেই তাদের আইনি আইডি কার্ড ব্যবহার করে সিকিউরিটি পাস নেয়। তাদের পাসপোর্ট দেখানোর প্রয়োজন হয় না। তবে এ ব্যাপারে তদন্ত কমিটি করা হয়েছে। তাদের প্রতিবেদন মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। তিনি আরেক প্রশ্নের জবাবে বলেন বাংলাদেশের ২য় বৃহত্তম বন হবিগঞ্জের কালেঙ্গা বনকে রক্ষায় সরকার বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে।