ঈদের ছুটি শেষে খুলেছে সিলেটের অফিস-আদালত, নেই ভিড়

10

স্টাফ রিপোর্টার :
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে টানা ৫ দিনের ছুটি শেষে আবারো সচল হয়েছে সিলেটের অফিস-আদালত। ঈদের ছুটির পর গতকাল রবিবার প্রথম কার্যদিবস শুরু হলেও অফিস-আদালতে এখনো ঈদের আমেজ রয়ে গেছে। দিনের শুরুটা ঈদের শুভেচ্ছা বিনিময়ে পার করেছেন অনেকে।
বাড়তি ছুটি না নেয়া কর্মজীবীরা মূলত অফিস করার জন্য গত শনিবার সিলেট এসে পৌঁছেন। তবে রবিবার ভোর থেকেও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সিলেটে ফিরতে দেখা গেছে। রাস্তাঘাট ও যানবাহনেও লোকজনের উপস্থিতি গত কয়েকদিনের তুলনায় বেড়েছে। তবে শিক্ষা প্রতিষ্ঠানে ঈদের ছুটি শেষ না হওয়ায় সিলেট নগরীর ব্যস্ততার দৃশ্য দেখতে আরও ক’দিন সময় লাগবে।
সিলেট জজ কোর্টের আইনজীবী প্রবাল চৌধুরী পূজন জানান, রবিবার আদালতের কার্যক্রম শুরু হলেও লোকজনের উপস্থিতি তেমন নেই। আদালতে নানা পেশার সাথে জড়িত অনেকে এখনো ফিরেননি।
ইউসিবি ব্যাংকের জিন্দাবাজার শাখার কর্মকর্তা জাওহার আহমেদ বলেন, রবিবার থেকে ব্যাংকের সেবাদান কার্যক্রম শুরু হয়েছে। কিন্তু গ্রাহকদের তেমন ভিড় নেই। দুয়েকদিনের মধ্যে ব্যস্ততা বেড়ে যাবে বলে জানান তিনি।
এদিকে নগরীতে সকাল থেকেই বিভিন্ন ধরণের যানবাহনের চলাচল তুলনামূলক কম ছিল। নগরীর কোথাও যানজট নেই বলে জানান পরিবহন চালক ও সাধারণ যাত্রীরা। চিরচেনা কর্মচঞ্চল সিলেট নগরী দেখতে আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে।