চা-বাগানের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের বাদ দিয়ে প্রকাশিত সরকারি গেজেট বাতিলের দাবিতে মানববন্ধন

22
কমলগঞ্জে সম্প্রতি প্রকাশিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সরকারি গেজেট অবিলম্বে বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় চা ছাত্র সংসদের মানববন্ধন।

কমলগঞ্জ থেকে সংবাদদাতা :
চা-বাগানে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের বাদ দিয়ে সম্প্রতি প্রকাশিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের সরকারি গেজেট বাতিলের দাবিতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমসেরনগর চৌমুহনা চত্বরে সড়ক অবরোধ করে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। শনিবার (৮ জুন) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা অবিলম্বে এই ষড়যন্ত্রমূলকভাবে প্রকাশিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের সরকারি গেজেট বাতিল করা এবং চা-বাগানের ৯৫টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদেরকে সরকারি গেজেট অন্তর্ভুক্ত করে পুন:রায় গেজেট প্রকাশ করার আহ্বান জানান।
বিশ্ববিদ্যালয় চা ছাত্র সংসদের উপদেষ্টা ও জাগরণ যুব ফোরামের সভাপতি মোহন রবিদাস এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক. উপজেলা ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, চা শ্রমিক ইউনিয়নের মনু-ধলাই ভ্যালির সভাপতি ধনা বাউরী, সম্পাদক নির্মল দাস পাইনকা, শমসেরনগর চা বাগানের পঞ্চায়েত কমিটির সম্পাদক গোপাল কানু, মাসিক চা মজদুর সম্পাদক সীতারাম বীন, জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মিখা পিরেগু, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কৃষ্ণ রাজভর, সত্য নারায়ন নাইডু, আপন নাইডু প্রমুখ। এ সময় বিশ্ববিদ্যালয় চা ছাত্র সংসদের উপদেষ্টা ও অন্যান্য সদস্যবৃন্দ, বিভিন্ন চা বাগানের ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।