সুনামগঞ্জে অদূর ভবিষ্যতে বিশ্ববিদ্যালয় হবে – পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান

11

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের যেসব শিক্ষার্থীরা দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে, তাদের সম্মিলিত উদ্যোগে ‘পাবলিক বিশ্ববিদ্যা ছাত্র সংসদ সুনামগঞ্জের উদ্যোগে ২০১৮-১৯ সেশনে পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে সুনামগঞ্জের শহীদ আবুল হোসেন মিলনায়তনে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।
বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল চৌধুরী খসরুর সভাপতিত্বে ও সংগঠনের সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসনের শিক্ষার্থী মাহবুবুর রহমান তাহমীদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রী এম.এ. মান্নান এমপি। পরিকল্পনামন্ত্রী বলেন, ভাঁটি এলাকার জন্য প্রধানমন্ত্রীর মমত্ববোধ কাজ করে। তিনি এই এলাকার উন্নয়নের ব্যাপারে আন্তরিক। সুনামগঞ্জে মেডিকেল কলেজ স্থাপন করা হচ্ছে। অদূর ভবিষ্যতে এখানে বিশ্ববিদ্যালয় হবে। নার্স ট্রেনিং ইন্সটিটিউট ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজসহ বেশকিছু উচ্চশিক্ষা প্রতিষ্ঠান স্থাপন হবে। এই জনপদ পিছিয়ে থাকবে না। পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সদস্যদেরকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, এধরনের সংগঠন প্রতিষ্ঠার উদ্যোগ এ এলাকার শিক্ষার্থীদেরকে উচ্চশিক্ষার ব্যাপারে উৎসাহ যোগাবে। শিক্ষার্থীদেরকে পড়াশোনায় মনোযোগী হতে হবে। মৌলিক চিন্তা করতে হবে, সুশিক্ষিত, উদার ও আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। সফল হতে হলে পরিশ্রমের বিকল্প নেই।
বিশেষ অতিথির বক্তব্যে সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, শিক্ষার হারের দিক দিয়ে সুনামগঞ্জ বাংলাদেশের জেলাগুলোর মধ্যে তলানিতে অবস্থান করছে। আমাদের শিক্ষক ও অবকাঠামোর সংকট রয়েছে। এই সংকট দূর করতে আমরা কাজ করে যাচ্ছি।
স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সদস্য ও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশলের শিক্ষার্থী আশফাক জাহান তানজিম, ফরহাদ শাহী আফিন্দী এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পূরকৌশলের শিক্ষার্থী আবু সাদাত মোহাম্মদ সায়েম। আলোচনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ, অতিরিক্ত জেলা প্রশাসক শরীফুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হায়াতুন্নবী।
আলোচনা শেষে চুয়েট শিক্ষার্থী আশফাক জাহান তানজিমকে সভাপতি ও বুয়েট শিক্ষার্থী বিধায়ক রায়কে সাধারণ সম্পাদক করে সংগঠনের কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। পরে ২০১৮-২০১৯ সেশনে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীদেরকে ক্রেস্ট প্রদান করে সংবর্ধনা জানান অতিথিরা।
এরপর লাবণী শুভ্রা ও জাকারিয়া আহমেদের যৌথ সঞ্চালনায় শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। চলে দুই ঘন্টাব্যাপী।