ছুটির দিনে শপিংমল ও ফুটপাতে উপচে পড়া ভিড়

16
শেষ মুহূর্তে কেনাকাটায় ব্যস্ত নগরবাসী।

স্টাফ রিপোর্টার :
আর মাত্র কয়েকদিন পর ঈদুল ফিতর। এ উপলক্ষে নগরীর শপিংমল থেকে শুরু করে ফুটপাতের দোকানগুলোতে ঈদের কেনাকাটায় উপচে পড়া ভিড়। এবার ঈদে নতুনত্বে বেশী প্রাধান্য পেয়েছে। ফলে তরুণ-তরুণীরা এসব পোশাকের প্রতি জুকছেন বেশী। পোশাকে দামও ক্রেতাদের সাধ্যের মধ্যে রয়েছে। গতকাল শুক্রবার ছুটির দিনে অনেকেই ঈদের কেনাকাটায় ব্যস্ত সময় পার করেছেন শপিংমল ও ফুটপাতের দোকানগুলোতে।
নগরীর বিভিন্ন শপিং সেন্টার ও ফুটপাত ঘুরে দেখা গেছে, অন্যান্য দিনের তুলনায় শুক্রবার ছুটিরদিন হওয়াতে ক্রেতাদের আনাগোনা ছিল বেশি। বিক্রেতারাও জানালেন তাদের ব্যস্ততার কথা। ছুটির দিন হওয়ায় অনেকেই পরিবারসহ কেনাকাটা করতে এসেছেন। অনেকে কেনাকাটা ছাড়াও ঘুরে দেখছেন নানা বিপনী বিতান। সাধারণত ঈদের কেনাকাটায় শিশুরাই বেশি অগ্রাধিকার পায়। পরিবারের ছোটদের আবদার সবার আগে মেটানোর চেষ্টা করা হয়। গতকাল শুক্রবার শপিং সেন্টারগুলোতে পরিবারের সাথে শিশুদের আনাগোনা ছিল বেশি। গভীর রাত পর্যন্ত চলছে পুরোদমে কেনাকাটা। প্রতিটি মার্কেটে শতশত ক্রেতার ভিড়ে এখন দম ফেলার সময় পাচ্ছেনা না বিক্রেতারা।
এদিকে পোষাকের পাশাপাশি টুপি, আতর, কসমেটিক্স ও জুতার দোকানেও রয়েছে ক্রেতাদের ভিড়। নিজেদের পছন্দমত কেনাকাটা করতে মহাব্যস্ত সময় অতিবাহিত করছেন তারা।
দক্ষিণ সুরমা থেকে সরকারী চাকুরীজীবী মিজান আহমদ নগরীর বন্দরবাজার হাসান মার্কেটে শপিং করতে এসেছেন তার সন্তান ও পরিববারকে নিয়ে। তিনি জানালেন, ছুটির দিন হওয়ায় মার্কেটগুলোতে ক্রেতাদের একটু বেশি ভীড়। তার পরেও কয়েকটি মার্কেট ঘুরে শেষে এ মার্কেট থেকে সাধ্যের মধ্যে ঈদের কেনাকাটা সেরেছেন।