মৌলভীবাজারে ভেজাল বিরোধী অভিযান চালাতে গিয়ে লাঞ্ছিত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক

17

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারে ভেজাল পণ্যের বিরুদ্ধে অভিযান করতে গিয়ে শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল-আমীন।
৩০ মে বৃহস্পতিবার দুপুরে শহরের পশ্চিমবাজার এলাকায় বিলাস ডিপার্টমেন্টাল স্টোরে ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছেন সহকারী পরিচালক মো. আল-আমীন। সরকারি কাজে বাধা প্রদান ও কর্মকর্তাকে লাঞ্ছিতের ঘটনায় এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানা গেছে।
মৌলভীবাজার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল-আমীন জানান, ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল থেকে মৌলভীবাজার শহরের পশ্চিমবাজার এলাকায় অভিযান চলছিলো। এ সময় রান্নাঘর অপরিষ্কার, পোকা বেগুন দিয়ে বেগুনী তৈরী, ভোক্তাদের সাথে প্রতারণার অভিযোগে রাজমহল মিষ্টি দোকানকে ৩০ হাজার টাকা, বাউটন গ্যালারীকে বিদেশী কাপড়ে বেশী দাম হাঁকিয়ে প্রতারণার দায়ে ৫ হাজার টাকা, বিদেশী প্রসাধনীতে নিজেরা মূল্য নির্ধারণ করে ক্রেতাদের কাছ থেকে বেশী মূল্য নেয়ার দায়ে এমবি ক্লথ স্টোরকে ৫০ হাজার টাকা জরিমানার আদেশ এবং আদায় করা হয়।
তিনি জানান, এরপর বিলাস ডিপার্টমেন্টাল স্টোরে অভিযান চালানোর পর বিদেশী প্রসাধনীতে নিজেরা মূল্য নির্ধারণ করে ক্রেতাদের কাছ থেকে বেশী মূল্য নেয়ার প্রমাণ পাওয়া যায়। এ সময় এই স্টোরকে ৫০ হাজার টাকা জরিমানার আদেশ করা হয়। সাথে সাথেই স্টোরের মালিক সোহাদ আমার উপর চড়াও হয় এবং আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন বলে জানান আল-আমীন।
এর সাথে সাথেই স্টোরের কর্মচারীরা সার্টার ফেলে দোকান বন্ধ করে এবং আমাকে আটকে রাখে। শুধু তাই নয় আশেপাশের দোকানের মালিককে ডেকে এনে পরিবেশ ঘোলাটে করার চেষ্টা করা হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সহকারী পরিচালক মো. আল-আমীন আরও জানান, বিষয়টি আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি এবং সরকারি কাজে বাধা প্রদান ও কর্মকর্তাকে লাঞ্ছিতের ঘটনায় এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ বিষয়ে মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানের সময় কর্মকর্তা লাঞ্চিতের ঘটনা ঘটে। তাৎক্ষণিক পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে কর্মকর্তাকে উদ্ধার করেছি।