ফিজা-স্বাদ ও রসমেলা ফুডসহ ৪ প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা

17

স্টাফ রিপোর্টার :
নগরীতে ভেজাল খাবার উৎপাদনসহ নানা অনিয়মের অভিযোগে ফিজা, স্বাদ ও রসমেলাসহ ৪টি মিষ্টি ও খাদ্যসামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল বৃহস্পতিবার র‌্যাব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথভাবে দক্ষিণ সুরমা গোটাটিকর বিসিক শিল্পনগরীতে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।
এ সময় মিষ্টি ও বিস্কুটে তেলাপোকা, মেয়াদোর্ত্তীণ ভেজাল তেল ব্যবহার, অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও খাদ্যসামগ্রী উৎপাদন এবং সংরক্ষণের অভিযোগে খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান স্বাদ এন্ড কোংকে ভেজাল খাদ্য উৎপাদনের দায়ে ১ লক্ষ টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের দায়ে রিজেন্ট ফুডকে ৭০ হাজার, রসমেলা ফুডকে ৪০ হাজার এবং ফিজা এন্ড কোং কে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে প্রাথমিকভাবে মান নিয়ন্ত্রণের বিষয়ে সতর্কও করে দেয়া হয়।
এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাব জানায়, রমজান মাসে শুধু নয় সিলেটে সাধারণ মানুষের স্বার্থে এই অভিযান সারা বছর অব্যাহত থাকবে। গতকাল বৃহস্পতিবার ৪টি প্রতিষ্ঠানকে ভেজাল খাবার উৎপাদনসহ নানা অনিয়মের অভিযোগে অভিযান চালিয়ে আড়াই লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেটের উপ পরিচালক মো: ফয়েজ উল্লাহ বলেন, নিরাপদ খাবার নিশ্চিতের লক্ষ্যে খাদ্যে অনিয়মের ব্যাপারে কোনো ধরণের ছাড় দেওয়া হবে না। বছরব্যাপী এমন অভিযান চলবে। জরিমানকৃত অর্থ সরকারি কোষাগারে জমা প্রদান করা হয়েছে।