দুগ্ধ শিল্পের বাজার সৃষ্টি করতে দুধ খাওয়ার অভ্যাস গড়ে তুলতে হবে – অতিরিক্ত সচিব

104
সিলেট ডেইরি ফার্মারস এসোসিয়েশন আয়োজিত খামারী প্রশিক্ষণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন।

মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন বলেন- দুগ্ধ শিল্পের বাজার সৃষ্টি করতে দুধ খাওয়ার অভ্যাস গড়ে তুলতে হবে। গতকাল শনিবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে সিলেট ডেইরি ফার্মারস এসোসিয়েশন আয়োজিত খামারি প্রশিক্ষণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সিলেট ডেইরি ফার্মারস এসোসিয়েশনের আহবায়ক ফখর উদ্দিন রাজির সভাপতিত্বে এবং সদস্য সচিব মোতাহের হোসেন সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিকৃবির ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. এ টি এম মাহবুব-ই-এলাহী, সিলেট বিভাগীয় প্রাণীসম্পদ দপ্তরের উপ-পরিচালক আবুল কাশেম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আতিয়ার রহমান, প্রাণিসম্পদ দপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।
সকাল ১১টায় প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। কয়েকটি সেশনে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে খামারিদের প্রশিক্ষণ দেন জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার ন্যাশনাল টেকনিক্যাল এডভাইজর ডা. হাবিবুর রহমান, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণি পুষ্টি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. জসিম উদ্দিন, দক্ষিণ সুরমা উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. জুনায়েদ কবীর। বিজ্ঞপ্তি