শ্রীমঙ্গলে মসলা কারখানায় নোংরা চা পাতা ! ডিবি পুলিশের অভিযানে বিপুল পরিমাণ চা পাতাসহ আটক ৩

27

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌর শহরের সোনার বাংলা সড়কে মসলার কারখানা চা বাগানের চা পাতা ক্রাসিংকালে বিপুল পরিমান ভেজাল চা পাতাসহ ৩ জনকে আটক করেছে পুলিশের গোয়েন্দা সংস্থা ডিবি। এ সময় ১২০০ কেজি ভেজাল চা পাতা জব্দ করা হয়।
২৩ মে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে পৌর শহরের সোনার বাংলা সড়কে বিপ্লব পালের মসলা কারখানা থেকে তাদেরকে আটক করা হয়।
আটককৃতরা হলেন, মসলা কারখানার শ্রমিক কালিঘাট চা বাগানে বাসিন্দা কুমোদ তাঁতির ছেলে উজ্জল তাঁতি (২০), সিন্দুরখান ৫ নং বস্তির বিজয় কাহারের ছেলে উজ্জল কাহার (৩৫) ও সিন্দুরখান বাজারের রইছ মিয়ার ছেলে মিলন মিয়া (২১)। এ সময় কারখানার মালিক বিপ্লব ডিবি পুলিশের উপস্থিতি টের পাল পালিয়ে যায়।
পুলিশ হেড কোয়ার্টারের এডিশন্যাল এসপি ও মৌলভীবাজার জোনের ইনচার্জ মোছা. তানজিলা সিদ্দিকা’র নেতৃত্বে এবং মৌলভীবাজার গোয়েন্দা পুলিশ ডিবি ওসি বিনয় ভূষন রায় ডিবি পুলিশের ফোর্স নিয়ে বিপ্লবের মসলা কারখানায় অভিযান চালায়। কারখানার প্রবেশের গেইট বন্ধ ভেতরে চা বাগানের পরিত্যক্ত শুকনো চা পাতা ওই কারখানা ক্রাসিং করা হচ্ছে। এ সময় ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে কারখানার মালিক পালিয়ে গেলেও ৩ শ্রমিককে আটক করে। এ সময় ক্রাসিং করা ২০ কেজির ওজনের ২০ বস্তা আর ক্রাসিং ছাড়া শুকনো চা পাতা ৩৫ কেজির ২৫ বস্তা চা পাতা জব্দ করা হয়।
ডিবি পুলিশের ইনচার্জ এডিশন্যাল এসপি মোছা. তানজিলা সিদ্দিকা বলেন, ‘আমাদের কাছে ইনফরমেশন ছিল বিপ্লবের মসলা মিলে নোংরা পরিবেশে ভেজাল চা পাতা উৎপাদন করে বাজারজাত করছের কারখানার মালিক বিপ্লব পাল। আমরা সাইনবোর্ড বিহীন ওই মসলা কারখানা থেকে ৪৫ বস্তা চা পাতা জব্দ করেছি এবং ৩ শ্রমিককে আটক করেছি। তবে কারখানার মালিক পালিয়ে গেলেও তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। এ ব্যাপারে শ্রীমঙ্গল থানায় একটি মামলা হয়েছে।’